শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজশাহীতে পদ্মা তীরের জমি নিয়ে কারাপুলিশ-বিজিবি উত্তেজনা

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : পদ্মা বাঁধ সংলগ্ন জায়গা নিয়ে রাজশাহীতে কারাপুলিশ ও বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)-এর মধ্যে ফের উত্তেজনা দেখা দিয়েছে। আদালতের রায় পাওয়ার পর জেলপুলিশ জমি বুঝে নিতে গেলে উভয় পক্ষের মধ্যে এ উত্তেজনার ঘটনা ঘটে। গতকাল দুপুরে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পাশে শ্রীরামপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে বিজিবি ও কারাপুলিশের মধ্যে সীমান্ত অবকাশ কেন্দ্রে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন, জেলার শাহাদৎ হোসেন এবং বিজিবির সেক্টর জিটু সারোয়ার হোসেন, নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ প্রমুখ। এ ঘটনাকে কেন্দ্র করে শ্রীরামপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এর আগে গত বছরও কেন্দ্রীয় কারারক্ষীদের সঙ্গে বিজিবির অপ্রীতিকর ঘটনা ঘটে।
রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন জানান, তারা বিজিবিকে বারবার অনুরোধ করেছেন, তাদের জায়গা দখল করে ভবন নির্মাণ না করতে। কিন্তু বিজিবি তা শোনেনি। তারা সেখানকার গাছপালা কেটে রেস্টুরেন্ট নির্মাণ করছে। তারা গত ২২ জানুয়ারি উচ্চ আদালতের রায় পাওয়ার পর মঙ্গলবার দুপুরে তাদের জায়গা বুঝে নিতে যান। কিন্তু এসময় বিজিবি সদস্যরা বাধা দেয়। বিজিবি সদস্যরা কারারক্ষীদের সঙ্গে খারাপ আচরণ করে বলেও অভিযোগ করেন হালিমা খাতুন। বিষয়টি নিয়ে এখন মন্ত্রণালয় ও কারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নেবে সে হিসেবে পদক্ষেপ গ্রহণ করা হবে।
এদিকে বৈঠকে দুই পক্ষের মধ্যে আলোচনা চলাকালীন বিজিবির সেক্টর জিটু সরওয়ার হোসেন জানান, জায়গাটিতে বিজিবি একটি ভবন নির্মাণ করেছে। কাজেই এ অবস্থায় অন্য কেউ জায়গাটি বুঝে নিতে পারে না। এটি নিয়ে আলোচনা হতে পারে। আলোচনা শেষে বিষয়টি নিয়ে সমাধান করা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন