মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সাংবাদিক ইকবাল সোবহানের বিরুদ্ধে আরো দুই মামলা

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : মানহানির অভিযোগে ইংরেজি দৈনিক বাংলাদেশ অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী ও সাংবাদিক মামুনুর রশিদের বিরুদ্ধে ঢাকার আদালতে পৃথক দুটি মামলা হয়েছে। রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম ও পঞ্চম যুগ্ম জেলা আদালতে এ মামলা দুটি করেন।
এর মধ্যে ঢাকা মহানগর হাকিম সরাফত জামান আনসারীর আদালতে দÐবিধির ৫০০ ধারায় শাস্তি চেয়ে মানহানির মামলা করা হয়েছে। এ মামলায় গতকাল বাদির জবানবন্দি গ্রহণ করে বিচারক আগামী ২ ফেব্রæয়ারি আদেশের জন্য দিন ধার্য করেছেন।
এ ছাড়া ঢাকার পঞ্চম যুগ্ম জেলা আদালতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা হয়েছে। এ মামলা গ্রহণ করা হবে কিনা সে বিষয়ে শুনানির জন্য আগামী ৭ ফেব্রæয়ারি দিন ধার্য করেছেন। মামলার নথি সুত্রে জানাগেছে, ২৩ জানুয়ারি অবজারভার পত্রিকার প্রথম পাতায় ‘পুলিশ এওয়েট পিএম স অর্ডার টু ক্র্যাক ডাউন অন ড্রাগ লর্ডস’ শিরোনামে সংবাদ প্রকাশ ও প্রচার করে। আসামিদের এমন সংবাদে বাদির নাম জড়িয়ে ‘বাজে কথা’ বলা হয়েছে। এর আগে রোববার ফেনীর আদালতে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ওই মামলাটি তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন