মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আফতাব নগরে ব্যতিক্রমধর্মী ইসলাহি ইজতেমা ১০-১১ ফেব্রুয়ারি

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার অন্যতম আবাসিক এলাকা ‘জহুরুল ইসলাম সিটি আফতাবনগর’-এ গত ৫ বছর পূর্বে প্রতিষ্ঠা করা হয় ‘আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলূম আফতাবনগর ঢাকা’ নামে একটি খালেস দ্বীনি প্রতিষ্ঠান। এর পূর্বে অত্র অঞ্চলে এমন কোনো দ্বীনি প্রতিষ্ঠান ছিলো না, যার মাধ্যমে এ অঞ্চলের মানুষ দ্বীনি শিক্ষা গ্রহণ করতে পারে। প্রতিষ্ঠানটির পরিচালক হলেন আওলাদে রসূল সাইয়িদ মাহমূদ মাদানী [দা. বা.] এর অন্যতম খলিফা মুফতি মোহাম্মদ আলী। প্রতিষ্ঠানটি তার শিক্ষাকার্যক্রমের পাশাপাশি জনধারণের মাঝেও দ্বীনি মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন সময় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছে। তন্মোধ্যে অন্যতম পদক্ষেপ হল, বার্ষিক ইসলাহী ইজতেমা। প্রতি বছর এই মাদরাসায় দুইদিন ব্যাপী ইসলাহী ইজতেমা হয়ে থাকে। ইজতেমার তারিখ ১০-১১ (শুক্র ও শনিবার)।
উল্লেখ্য, এটি সাধারণ কোনো মাহফিল নয়; বরং এই ইসলাহী মাহফিলে আফতাবনগরসহ রামপুরা বনশ্রী বাড্ডা আনন্দনগরের সর্বসাধারণ বিশেষত কর্মজীবী শ্রমিক মানুষ, যারা সাধারণত দ্বীনের অতীব প্রয়োজনীয় বিষয়াদি যেমন, ওজু গোসল, নামাজ রোজা, সুরা কেরাত ইত্যাদি বিষয়ে তালীম ও আমলী প্রশিক্ষণ দেওয়া হয়। পুরুষ ও মহিলাদের জন্য পৃথক পৃথক প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে।
এতে দেশ বরেণ্য অসংখ্য ওলামায়ে কেরাম তাশরিফ গ্রহণ করবেন। প্রধান অতিথি হিসেবে শনিবার দুপুর ১২টায় বাংলাদেশের আলেমকুল শিরোমণি, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া [কওমী মাদরাসা শিক্ষাবোর্ড]-এর সভাপতি আল্লামা শাহ আহমদ শফি (দা.বা.)। দুপুর দুইটায় গুরুত্বপূর্ণ বয়ান ও নসিহত পেশ করবেন। এছাড়াও আল্লামা আশরাফ আলী [মুহতামিম মালিবাগ মাদরাসা], আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ [গ্র্যান্ড ইমাম, শোলাকিয়া ঈদগাহ ময়দান, কিশোরগঞ্জ] সহ প্রায় ২২ জন বিশিষ্ট আলেমে দ্বীন উক্ত ইজতেমায় উপস্থিত হবেন। ইজতেমায় সভাপতিত্ব করবেন, ইদারাতুল উলূমের প্রতিষ্ঠাতা, প্রিন্সিপাল, শাইখুল হাদিস মুফতি মোহাম্মদ আলী সাহেব। ইজতেমা কর্তৃপক্ষ সকল মুসলিম ভাই বোনদের ইজতেমায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন