শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বরিশালে নির্মিত হচ্ছে শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশালে আধুনিক ও উন্নত শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নির্মিত হচ্ছে বিশেষায়িত শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল। গতকাল (রোববার) নগরীর আমানতগঞ্জ এলাকায় প্রায় এক একর জমির ওপর ২শত শয্যার ওই হাসপাতালের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাবেক চীফ হুই্প এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।
এ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন তালুকদার মো. ইউনুস এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, পঙ্কজ নাথ এমপি ও শেখ টিপু সুলতান এমপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান, পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, সিভিল সার্জন ড. এএফএম শফিউদ্দিন এবং শহীদ সুকান্ত বাবুর মা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহানারা বেগম।
বরিশাল গণপূর্ত বিভাগ ১৯ কোটি ৪৮ লাখ ৩৩ হাজার ৫১ টাকা ব্যয়ে ১০তলা ভিতের ওপর প্রাথমিকভাবে চারতলা ভবন নির্মাণ সম্পন্ন করবে। আগামী দু’বছরের মধ্যে চারতলা ভবন নির্মাণ সম্পন্ন করে শিশু স্বাস্থ্য সেবা কার্যক্রম শুরু করা হবে বলে জানা গেছে।
দক্ষিণাঞ্চলে এই প্রথম কোন বিশেষায়িত শিশু হাসপাতাল নির্মিত হচ্ছে। হাসপাতালটিতে সেবা কার্যক্রম শুরু হলে দক্ষিণাঞ্চলের আধুনিক ও উন্নত শিশু স্বাস্থ্য সেবার দ্বার উন্মোচিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন