শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আলফাডাঙ্গায় দুই ইউপিতে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে গ্রামগঞ্জে চলছে ভোটের হাওয়া। ৩১শে মার্চ দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ৬টি ইউনিয়নে। এ নির্বাচন সামনে রেখে চলছে দু’দলের প্রার্থীদের দলীয় মনোনয়ন প্রাপ্তির জন্য জোর তদবির।
ইতিমধ্যে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ৬টি ইউনিয়নের দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে। প্রার্থীরা হচ্ছেনÑ বুড়াইচ ইউনিয়নের সাবেক উপজেলা বিএনপির সভাপতি, বর্তমান আওয়ামী লীগ নেতা মকিবুল হাসান পটু মিয়া, গোপালপুর ইউনিয়নে আওয়ামীলীগ নেতা এনামুল হাসান,আলফাডাঙ্গা সদরে যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান, টগরবন্দ ইউনিয়নে আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান মুন্সি মিজানুর রহমান, বানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাদী হুমায়ন কবীর বাবু ও পাচুড়িয়া ইউনিয়নে এস এম মিজানুর রহমান ।
চারটি ইউনিয়নের প্রার্থী তালিকা ঠিক থাকলেও বানা ও পাচুড়িয়া ইউনিয়নে আ’লীগের মনোনয়ন নিয়ে তৃণমূলে রয়েছে চরম অসন্তোষ বলে জানা গেছে। স্থানীয় আওয়ামীলীগ নেতাদের অভিযোগে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকদের মতামতকে তোয়াক্কা না করে অর্থের বিনিময়ে জামাত-বিএনপি’র লোকদের দলীয় মনোনয়নের সুপারিশ করেছে উপজেলা কমিটি।
পাচুড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আ’লীগের সদস্য খালিদ মোশাররফ রুনজু বলেন, বিগত দিনে আমি জীবন বাজি রেখে আ’লীগের প্রত্যেক নেতা কর্মীদের সার্বিক সহযোগিতা করেছি।এখন কেউ কেউ উড়ে এসে জুড়ে বসতে চায়।
অন্যদিকে বানা ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী জিল্লুর রহমান বলেন, বানা ইউনিয়নে যাকে মনোনয়ন দিয়েছে সে ইতিপূর্বে জাতিয় পার্টি, বিএনপির রাজনীতি করতো। তিনি অভিযোগ করে বলেন, ইউনিয়নের ওয়ার্ড কমিটি ভুলভাল দেখিয়ে থানা কমিটির নেতাকর্মীরা আমাকে মনোনয়ন থেকে বঞ্চিত করেছে।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল বাশার জানান, আমরা কেন্দ্র থেকে দেওয়া নিয়ম মেনেই প্রার্থী বাছাই করেছি । তিনি বলেন, মনোনয়ন না পেয়ে অনেকেই অনেক কথা বলবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন