শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আবাসন সমস্যা সমাধানে ভূমিকা রাখছে -মেয়র নাছির

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্দরনগরী চট্টগ্রামের র‌্যাডিসন বøুতে চার দিনব্যাপী নবম রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার শুরু হয়েছে। গতকাল বিকেলে ফিতা কেটে ফেয়ারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আবাসন সংকট নিরসনে রিহ্যাব অগ্রণী ভূমিকা রাখছে। তিনি রিহ্যাব কর্মকর্তাদের আন্তরিক ও কার্যকর ভূমিকা রাখার আহŸান জানিয়ে বলেন, ভূঁইফোড়দের বিরুদ্ধে সোচ্চার হতে হবে, না হলে রিহ্যাবের ভাবমর্যাদা নষ্ট হবে। মেয়র নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে চট্টগ্রামে রিহ্যাব ভবন ও দক্ষ শ্রমিক তৈরিতে ইনস্টিটিউট প্রতিষ্ঠায় সিটি কর্পোরেশন থেকে জমি বরাদ্দের আশ্বাস দেন।
রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর সামশুল আলামীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপারেশন) দেবদাস ভট্টাচার্য, রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি রবিউল হক, সহ-সভাপতি (প্রশাসন) মো. ওয়াহিদুজ্জামান, সহ-সভাপতি ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম আবু সুফিয়ান, রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন ও মুহাম্মদ আবদুল কাদের জিলানী প্রমুখ।
এবার রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে ৭২টি স্টল রয়েছে। এ ফেয়ারে কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করেছে ১৮টি প্রতিষ্ঠান। বিল্ডিং ম্যাটিরিয়াল প্রতিষ্ঠান ১১টি ও ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট ৭টি। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। এবারের মেলায় দর্শকদের প্রবেশের জন্য রয়েছে দুই ধরনের টিকিট, সিঙ্গেল এন্ট্রি এবং মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রি টিকিটের জন্য ৫০ টাকা ও মাল্টিপল এন্ট্রি টিকিটের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া আগত দর্শণার্থীদের জন্য এন্ট্রি টিকিটের উপর প্রতিদিন থাকছে লটারির মাধ্যমে র‌্যাফেল ড্র ও বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। আজ শুক্রবার সকাল ১০টায় র‌্যাডিসন বøুর মোহনা হলে শিশু-কিশোরদের জন্য আয়োজন করা হয়েছে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। সকাল ৯টা থেকে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশন এবং ১০টা থেকে মূল চিত্রাংকন প্রতিযোগিতা শুরু হবে। ক শাখায় ২য়-৫ম শ্রেণীর বিষয়ঃ শহীদ মিনার, খ শাখায় ৬ষ্ঠ-৮ম শ্রেণীর বিষয়ঃ আমার বাড়ি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন