বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক রেকর্ডে থামল আরেক রেকর্ড

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাত্র ছয় রানের জন্য রেকর্ডটা নতুন করে লেখা হলো না দক্ষিণ আফ্রিকার। আগের ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে টানা ১২ ম্যাচ জয়ের নিজেদের আগের রেকর্ড ছুঁয়েছিল এবি ডি ভিলিয়ার্সের দল। গতকাল সুযোগ ছিল রেকর্ডটা নতুন করে লেখার। কিন্তু রোমাঞ্চকর লড়াইয়ে খুব কাছে গিয়েও রেকর্ডটা করা হলো না প্রটিয়াদের।
হল না মূলত আরেক রেকর্ড অর্জনকারী রস টেইলরের জন্যে। স্বাগতিক দল যে ২৮৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় তা মূলত টেইলরের রেকর্ড ১৭তম ওয়ানডে শতকে ভর করেই। নাথান অ্যাস্টেলকে ছাড়িয়ে দেশের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক এখন এই ডানহাতি ব্যাটসম্যান। এর মাধ্যমে নতুন আরেক উচ্চতায়ও উঠেছেন ৩২ বছর বয়সী। রিকি পন্টিং, হার্সেল গিবস, শচীন টেন্ডুলকার, হাশিম আমলা ও বিরাট কোহলির পর মাত্র ষষ্ঠ ব্যাটসম্যান হিসাবে আইসিসির পূর্ণ সদস্যভুক্ত সব দেশের বিপক্ষে সেঞ্চুরি করার কীর্তি গড়লেন তিনি।
এর আগে কেন উইলিয়ামসনকে নিয়ে তৃতীয় উইকেটে সাঙ্গাকারা-জয়বর্ধনের সর্বোচ্চ ১০টি শতক জুটির রেকর্ডও ছুঁয়েছেন টেইলর। উইলয়ামসন ব্যক্তিগত ৬৯ রানে ফিরলেও পঞ্চম উইকেটে জেমস নিশামকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন ১২৫ রানের জুটি। নিশামের ব্যাট থেকে আসে ৫৭ বলে ৭১* রান। ১১০ বলে ৮ চারে ১০২* রানে অপরাজিত ছিলেন টেইলর।
জবাবে দলের আট জন ব্যাট হাতে দুই অঙ্কে পৌঁছালেও পঞ্চাশোর্ধো ইনিংস মাত্র দু’টি। দলীয় ২১৪ রানে ওয়েন পার্নেল ফিরলে জয়ের আশা এক প্রকার শেষ হয়ে যায়। কিন্তু নবম উইকটে প্রিটোরিয়াস-ফেলুকওয়েয়োর ৬১ রানের জুটিতে রোমাঞ্চ ফেরে ক্রাইস্টচার্চে। ২৭ বলে ৫০ রান করা প্রিটোরিয়াসকে বোল্ড করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন ট্রেন্ট বোল্ট। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৮৩ রানে থেকে যায় সফরকারীদের ইনিংস। সর্বোচ্চ ৫৭ রান করেন ডি কক। এছাড়া অধিনায়ক ডি ভিলিয়ার্স ৪৫ ও ডুমিনি করেন ৩৪ রান করে।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন