শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার বোঝাই সিগারেট উদ্ধার

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বন্দরে একটি কন্টেইনারে তল্লাশি চালিয়ে মিথ্যা ঘোষণায় আমদানি করা ৪৭০ কার্টন বেনসন সিগারেট জব্দ করেছে র‌্যাব। এসময় এ ঘটনায় সম্পৃক্ত চারজনকে আটক করা হয়েছে। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের সিসিটি ইয়ার্ডে রাখা কন্টেইনারটি জব্দ করা হয়।
এই ঘটনায় চারজনকে আটক করেছে র‌্যাব। আটক চারজন হলেন কন্টেইনার বহনকারী হোয়াচিমিন জাহাজের স্থানীয় এজেন্ট সাকি শিপিংলাইনের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার শওকত আফসার, ম্যানেজার মো. শফিক, কর্মচারী নাসির ও ইমরান।
গতকাল (বৃহস্পতিবার) বন্দরের ৪ নম্বর গেইটে এক প্রেস বিফ্রিংয়ে র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহমেদ জানান, প্রাথমিক সন্দেহের ভিত্তিতে চারজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এছাড়া আমদানিকারকপ প্রতিষ্ঠান এফআরসি নিট কম্পোজিট গার্মেন্টসের কর্মকার্তদের আটকের চেষ্টা চলছে। তাদের গতিবিধি নজরদারিতে রাখা হয়েছে।
লে. কর্নেল মিফতা উদ্দিন বলেন, ঢাকার গাজীপুরের এফআরসি নিট কম্পোজিট গার্মেন্টস নামের একটি প্রতিষ্ঠান গার্মেন্টস পণ্য হিসেবে সুতা আমদানির ঘোষণা দেয়। দুবাইয়ের জাবল আলী পোর্টে হোয়াচিমিন জাহাজে বোঝাই করা হয় কন্টেইনারটি। মালয়েশিয়ার পোর্ট কেলাং হয়ে জাহাজটি ১০ ফেব্রæয়ারি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। বন্দরে কন্টেইনারটি সিসিটি ইয়ার্ডে রাখা হয়।
দুবাই থেকে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি কন্টেইনারে আমদানি নিষিদ্ধ সিগারেট রয়েছে। বিষয়টি কাস্টমসকে জানানো হয়। কন্টেইনারে ৪৭ লাখ পিস সিগারেট পাওয়া গেছে। যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৭০ লাখ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন