বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গাদের উপর গণহত্যার খবর জানতে জাতিসংঘের বিশেষ দূত কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ২:৪২ পিএম

কক্সবাজার অফিস : কক্সবাজার সফরে আসা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াং হি লি তৃতীয় দিনের মতো আজ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তিনি উখিয়ার কুতুপালাং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। কুতুপালাং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় তিনি প্রথমে সেখানকার ১০ পুরুষ ও ১০ জন নারীর সঙ্গে কথা বলেন। এসময় জাতিসংঘ দূত মিয়ানমারে তাদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর নির্যাতনের কথা শোনেন। এরপর নিবন্ধিত ও অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন এবং সেখানেও রোহিঙ্গা নারী-পুরুষের সঙ্গে কথা বলেন তিনি।
এ সময় তার সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বাকী বিল্লাহ, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) প্রতিনিধি ও জেলা প্রশাসনসহ ক্যাম্পে নিয়োজিত আন্তর্জাতিক দাতা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে বুধবার বেলা ১১টার দিকে ইয়াং হি লি টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। বেলা ১২টার দিকে যান টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে। তিনি নতুন করে আসা রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন।
প্রসঙ্গত, জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হি লি সোমবার চার দিনের সফরে বাংলাদেশ আসেন। মূলত রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমারের আইন শৃঙ্খলা বাহিনী ও মঘদস্যুদের নির্যাতনের বিষয়টি সরেজমিনে শুনতেই তিনি বাংলাদেশে এই সফরে আসেন বলে জানা গেছে। এর আগে তিনি ১২ দিন মিয়ানমার সফর করেছেন। সেখানে মিয়ানমার সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথেও তিনি কথাবার্তা বলেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন