শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিটনেস ‘প্রমাণ’ দিলেন ইমরুল

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : যখনই উপেক্ষিত হয়েছেন তখনই নিজেকে প্রমাণ করে তবেই দলে ফিরেছেন ইমরুল কায়েস। আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে তার ফিটনেস নিয়ে সংশয়ে ছিলেন নির্বাচকরা। যে কারণে দলেই রাখা হয়নি দেশের অন্যতম নির্ভরশীল ব্যাটসম্যানকে। কিন্তু সেই সংশয়কে আবারো ভুল প্রমাণিত করে উইকেটে থাকলেন ২৯৪ মিনিট, তুলে নিলেন দুর্দান্ত শতক। তার এই ইনিংসকে শুধু সেঞ্চুরি দিয়ে মূল্যায়ন করলেও ভুল হবে। পূর্বাঞ্চলের বিপক্ষে দলের বাকি ব্যাটসম্যানরা যেখানে ব্যার্থ সেখানে সাবলিল ব্যাটিং করেই দক্ষিণাঞ্চলকে এনে দিয়েছেন ২৯৬ রানের নিরাপদ সংগ্রহ। এর অর্ধেক রানই এসেছে ইমরুলের ব্যাট থেকে।
বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এই পর্বেও খেলায় হঠাৎই ভেন্যু পরিবর্তন হয়। মাত্র চার দিনে পিচ ঠিক করেন কিউরেটররা। এরপরও এটাকে ভালো স্পোটিং পিচই বলা চলে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইমরুলের শতক ছাড়াও যেমন পঞ্চাশোর্ধে রানের ইনিংস খেলেছেন আনামুল হক, তেমনি মোহাম্মাদ শফিউদ্দিন ও সাকলাইন সজীবরাও তুলে নেন ৩টি করে উইকেট। ওয়ানডাউনে ব্যাটে নেমে নয় নম্বর ব্যাটসম্যান হিসাবে অলক কাপালির বলে তাসামুলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২১০ বলে ১৮ চার ও ২ ছক্কায় ১৩৬ রান করেন ইমরুল। এর আগে নবম উইকেটে নাজমুল অপুর সাথে গড়েন ৫৩ রানের জুটি। নির্বাচকদের ভুল প্রমাণিত করে প্রথম শ্রেণির ক্রিকেটে তুলে নেন ১৫তম শতক। জবাবে ৮ ওভারে কোন উইকেট না হারিয়ে ৪ রানে দিন শেষ করে পূর্বাঞ্চল।
ওদিকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানজামুল ইসলামের বোলিং তোপে পড়ে ১৮১ রানে গুটিয়ে গেছে মধ্যাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে সানজামুল একাই নেন ৪৫ রানে ৫ উইকেট, ৪১ রানে ৩ উইকেট নেন ফরহাদ রেজা। টস জিতে ব্যাট নেয়া মধ্যাঞ্চলের শুরুটা মন্দ ছিল না। ২ উইকেটে ১১৯ থেকে সানজামুলের ঘূর্ণিতেই ৬৪ ওভারের মধ্যে গুটিয়ে যায় উত্তর। সর্বোচ্চ ৬৩ রান করেন সাইফ হাসান, ৪০ রান আসে তাইবুর রহমানের ব্যাট থেকে। জবাবে স্বস্তিতে নেই মধ্যাঞ্চলও। ২১ ওভারে ৬৩ রান তুলতেই তারা হারিয়েছে ৩ উইকেট, এখনো পিছিয়ে ১১৮ রানে। ব্যাটে আছেন জুনায়েদ সিদ্দিক (১৭*) ও নাঈম ইসলাম (৪*)।
স ং ক্ষি প্ত স্কো র (১ম দিন শেষে)
দক্ষিণাঞ্চল-পূর্বাঞ্চল
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৮০ ওভারে ২৯৬ (আনামুল ৫৮, ইমরুল ১৩৬, জিয়াউর ২১, নাজমুল ২৩*; নাঈম ১/৮৫, আফিফ ১/৩৮, সাইফুদ্দিন ৩/৭০, সাকলাইন ৩/১৭, রাহাতুল ১/১৭, অলক ১/১৮)। পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৮ ওভারে ৪/০ (ইমতিয়াজ ৪*, আফিফ ০*; আল আমিন ০/২, রাজ্জাক ০/০, নাহিদুল ০/২)।
মধ্যাঞ্চল-উত্তরাঞ্চল
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ৬৩.৫ ওভারে ১৮১ (সাইফ ৬৩, মেহরাব জুনিয়র ২৬, তাইবুর ৪০*; আলাউদ্দিন ১/৪১, ফরহাদ ৩/৪১, সানজামুল ৫/৪৫, নাঈম ১/১৮)। উত্তরাঞ্চল ১ম ইনিংস : ২১ ওভারে ৬৩/৩ (জহুরুল ৩৫, জুনায়েদ ১৭*, নাঈম ৪*; শরীফ ১/২৯, শাহাদাত ১/২৫, শরিফউল্লাহ ১/৫)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন