শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্র: আমি বিবাহিত। বয়স ৫০। দীর্ঘদিন যাবৎ আমার দুই পায়ের তলায় চামড়া উঠছে ও ফেটে যাচ্ছে। এ এক বিড়ম্বনা। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু ভালো হচ্ছে না। আমি দ্রæত আরোগ্য লাভ করতে চাচ্ছি।
আবুল হোসেন। জোড়পুকুরপাড়। চাঁদপুর
উ: আপনার সমস্যাটি ত্বকের একটি দুরূহ সমস্যা। চোখে না দেখলে রোগটি সঠিকভাবে শনাক্ত করা অসম্ভব। তাই একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন: আমি বিবাহিত। বয়স ৫৬। বিবাহের সময় আমি শারীরিকভাবে খুব সক্ষম ছিলাম। কিন্তু বর্তমানে আমার লিঙ্গের উত্থান হচ্ছে না। আমি এতে অসহায় হয়ে পড়েছি। তাই দ্রæত এর স্থায়ী সমাধান চাচ্ছি।
Ñআবুল ফারাহ। চাঁপাইনবাবগঞ্জ। রাজশাহী।
উ: আপনার সমস্যাটি সম্ভবত পুরুষত্বহীনতা। সাক্ষাৎ ছাড়া এবং সেক্স-হরমোন এনালাইসিস না করে রোগটির সঠিক চিকিৎসা সম্ভব নয়। তাই দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের সাথে দেখা করুন।
প্রশ্ন: আমি বিবাহিতা। এক বাচ্চার মা। বয়স ৩১। এ অল্প বয়সেই আমার স্তনদ্বয় নরম হয়ে ঝুলে যাচ্ছে। আমার স্তনদ্বয় টান্্ টান্্ করার কোনো চিকিৎসা আছে কি?
-রুমা। মগবাজার। ঢাকা
উ: আপনি ভাববেন না। কারণ বর্তমানে অত্যন্ত আধুনিক প্রক্রিয়ায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই রেডিও ফ্রিকোয়েন্সি ওয়েব্্স আপনার স্তনদ্বয় টান্্ টান্্ করে আকর্ষণীয় করতে সক্ষম।
প্রশ্ন: আমি বিবাহিতা। বয়স ৪০। আমি সব সময় সুন্দর থাকতে পছন্দ করি। কিন্তু আমার মুখের ও কপালের ত্বকে বেশ কিছু বলিরেখা ও বয়সের চিহ্ন আমাকে বুড়িয়ে তুলছে। এতে আমি হতাশ এবং দ্রæত সমস্যাটি হতে মুক্তি চাচ্ছি।
Ñজ্যো¯œা বেগম। গুলশাল। ঢাকা
উ: বর্তমানে এটি কোনো সমস্যাই নয়। আপনি চাইলে অত্যাধুনিক পদ্ধতিতে ঋরষষবৎ থেরাপি এবং মেসোথেরাপির মাধ্যমে আপনার মুখের ত্বকে যৌবন ফিরিয়ে আনা সম্ভব।
ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন