বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাংবাদিকদের ডিনারে না যাওয়াই উত্তম সিদ্ধান্ত ছিল : ট্রাম্প

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : হোয়াইট হাউজে বাৎসরিক করেসপন্ডেন্ট ডিনার না করার পক্ষেই যুক্তি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় গত সোমবার মার্কিন গণমাধ্যম ফক্স নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে ট্রাম্প এ যুক্তি দেখান। সাক্ষাৎকারে ট্রাম্প জানান, তার বিরুদ্ধে গণমাধ্যম অনেক গুজব তৈরি করে চারদিকে ছড়ানো হচ্ছে। তাই হোয়াইট হাউজে এই বছর সাংবাদিকদের সঙ্গে ডিনার না করাটাকেই উত্তম সিদ্ধান্ত বলে যুক্তি দেন ট্রাম্প। ফক্স নিউজের সাক্ষাৎকারে ট্রাম্পের এই ভিডিও মার্কিন জনসাধারণ এবং ফক্স নিউজ ও কর্মীদের মাঝে ব্যাপক আলোড়ন তৈরি করেছে। ট্রাম্প আরো জানান, তার মানে এটা নয় যে আমি প্রতি বছরই এই ডিনার করবো না। শুধুমাত্র এই বছরই আমি এই ডিনারে উপস্থিত হইনি।
গত শনিবার আগের প্রেসিডেন্টদের রীতি ভেঙ্গে ২০১৭ সালের হোয়াইট হাউজে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে ‘করেসপন্ডেন্ট ডিনার’ না করার ঘোষণা দেন। ট্রাম্প তার টুইটারেও এই ডিনারে উপস্থিত না হওয়ার কথা জানান তবে সবাইকে ডিনারের জন্য অভ্যর্থনা জানান। ট্রাম্পের সাংবাদিকদের বার্ষিক ডিনারে অংশগ্রহণ না করার ঘোষণায় পূর্ববর্তী প্রশাসনের সঙ্গে একটি বিরোধী অবস্থান জানান দিলেন। হোয়াট হাউস করেসপন্ডেন্ট এসোসিয়েশন হোয়াইট হাউজের সংবাদদাতাদের বার্ষিক সম্মাননা প্রদানের জন্য প্রতিবছর ডিনারের আয়োজন করে থাকেন। এই বছরও তারা এই ডিনার আয়োজন করেছেন। কিন্তু ট্রাম্প তাতে উপস্থিত হননি।
এদিকে হোয়াইট হাউস করেসপন্ডেন্ট এসোসিয়েশনের সভাপতি জেফ মাসন শনিবার জানান, এই বছর প্রেসিডেন্ট ট্রাম্পকে ছাড়াই আমরা এই ডিনারটি পরিচালনা করবো। টুইটারে ট্রাম্পের অনুপস্থিতির ঘোষণা সম্পর্কে আমরা অবগত। তিনি আরো জানান প্রতি বছরই হোয়াইট হাউসে এই ডিনারের আয়োজন অব্যহত থাকবে। প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ট্রাম্প ও গণমাধ্যমের মধ্যে টানাপোগেন চলছে। বড় বড় ঘটনা ক্ষুদ্রভাবে উপস্থাপনের জন্য গণমাধ্যমের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন ট্রাম্প। তারই অংশ হিসেবে সিএনএন, নিউ ইয়র্ক টাইমস, দ্য হিল, বাজফিড নিউজ, দ্য লস এঞ্জেলস টাইমস ও নিউইয়র্ক ডেইলির সাংবাদিকদের হোয়াইট হাউজের মুখপাত্র শন স্পাইসারের নিয়মিত সংবাদ সম্মেলনে প্রশ্ন উত্তর পর্বে অংশগ্রহণ করা থেকে বিরত রাখে। দ্য হিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন