বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ডেনিম ও জিন্স প্রদর্শনী শুরু

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১:০৩ এএম

অর্থনৈতিক রিপোর্টার : হাল ফ্যাশনের পণ্য ও অ্যাক্সেসরিজের প্রতি আন্তর্জাতিক ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে ডেনিম এন্ড জিন্স প্রদর্শনী শরু হয়েছে। ডেনিমস এন্ড জিন্স ডটকম এর আয়োজনে দুই দিনব্যাপী ৭ম এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। গতকাল বুধবার ঢাকার র‌্যাডিসন বল্গু ওয়াটার গার্ডেন হোটেলে প্রদর্শনী শুরু হয়। আজ শেষ হওয়া এই মেলা প্রতিদিন সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত খোলা থাকবে।  
এবারের প্রদর্শনী নুতন একটি বিষয়বস্তুকে সামনে নিয়ে এসেছে এবং তা হল ডেনিম ম্যাসআপ’ যা  এমব্রয়ডারি, এমবেলিশমেন্টস, সিকুইন্স,পেইন্টসহ ডেনিমে নানা সংযোজন অর্থাৎ সর্বশেষ ট্রেন্ড এবং ফ্যাশনকে বিশেষভাবে উপস্থাপন করে। গুচি, ডিএন্ডজি, টমি হিলফিগার, র‌্যাঙ্গলারসহ অনেক ব্র্যান্ড এ ট্রেন্ড গ্রহণ করেছে। জারা এবং এইচএন্ডএমের মতো রিটেইলাররা ২০১৭ সালের জন্য ‘ডেনিম ম্যাশআপ’ কে ডেনিমের আকর্ষণীয় ট্রেন্ড মনে করছে।
প্রদর্শনীতে বাংলাদেশের অবস্থান ব্যাখ্যা করতে যেয়ে ডেনিমস এন্ড জিন্স ডটকমের প্রতিষ্ঠাতা  সন্দীপ আগরওয়াল বলেন, শক্তিশালী টেক্সটাইল ভিত্তির ওপর বাংলাদেশের পোশাক খাত দৃঢ় অবস্থানে রয়েছে যা এশিয়ার অনেক দেশে নেই। তিনি  বলেন, বাংলাদেশ ইউরোপের বাজারে ডেনিম রফতানিতে শীর্ষে, এমনকি চীনের চেয়েও তা বেশি। ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশ চীনের দ্বিগুনেরও বেশি জিন্স রফতানি করে।
সন্দীপ আগরওয়াল আরও বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে আমরা বিশে^র অত্যন্ত গুরুত্বপূর্ণ ডেনিম ব্যক্তিত্বদের আনার চেষ্টা করছি যার মাধ্যমে বাংলাদেশের ডেনিম শিল্প ব্যাপকভাবে সবার নজরে আসে এবং এর সম্ভাবনা আরও বিকাশিত হয়।
প্রদর্শনীর উদ্দেশ্য হলো, অপেক্ষাকৃত কম মহলে গুনগতমান সম্পন্ন ডেনিম পণ্য সরবরাহে বাংলাদেশের সক্ষমতাকে আন্তর্জাতিক ক্রেতাদের সামনে উপস্থাপন করা। শুধুমাত্র আমন্ত্রিতদের জন্য  প্রদর্শনীতে প্রবেশাধিকার সংরক্ষিত থাকবে। আমন্ত্রণ পেতে িি.িফবহরসংধহফলবধহং.পড়স/রহারঃব.ঢ়যঢ়-তে নিবন্ধন করতে হবে।  
প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত তুর্কি, চীন, জার্মানি, স্পেন, ব্রাজিল, পাকিস্তান, হংকংসহ বিভিন্ন দেশের ২৮টি প্রতিষ্ঠান ডেনিম প্যান্ট, ফেব্রিকস এবং অ্যাক্সেসরিজ নিয়ে অংশ নেবে। প্রদর্শনী উপলক্ষে কয়েকটি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন