শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোগান্তিতে ‘বিদেশি’ দর্শক লটারিতে টি-২০ বিশ্বকাপের টিকিট!

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট আপনিও কিনতে পারবেন লটারির মাধ্যমে। এই আসরকে সামনে রেখে বুধবার ক্রিকেটের সর্বোচ্চ বড় সংস্থা আইসিসি তার ওয়েবসাইটে টিকেট বিক্রি শুরু করেছে। প্রথম পর্যায়ে পাওয়া যাবে ব্যাঙ্গালোর, চেন্নাই, ধর্মশালা, কোলকাতা ও মোহালিতে অনুষ্ঠিত ম্যাচের টিকেট। আর পুরুষ-নারীদের সেমিফাইনাল, ফাইনালের ও ভারতের ম্যাচগুলোর টিকেট পাওয়া যাবে মুম্বাই, দিল্লি ও নাগপুরের। তবে এ তালিকায় থাকছে না পুরুষ ও নারী ভারত দলের ম্যাচসহ সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট। বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানানো হয়, মুম্বাই, দিল্লি ও নাগপুরের দ্বিতীয় ধাপের টিকিট বিক্রির ঘোষণা খুব শিগগিরই দেওয়া হবে।
এবারের আসরে গ্রæপপর্বে ভারতের চারটি ম্যাচ ও সেমিফাইনাল ও ফাইনাল সহ সাতটি ম্যাচকে টিকিট বিক্রিতে ‘হাইভোল্টেজ’ হিসেবে ধরা হয়েছে। তাই এ ম্যাচগুলোতে একজন সর্বোচ্চ দুটি টিকিট কিনতে পারবেন। বাকি ম্যাচগুলোতে সর্বোচ্চ ছয়টি টিকিট কেনা যাবে। বিসিসিআই এবার টিকিট বিক্রির স্বত্ত দিয়েছে ‘বুকমাইশো ডট কমকে’। সেখানে ক্রেতারা তাদের পছন্দের ম্যাচগুলোর নাম লিখবে। পরে ড্র’র মাধ্যমে বিজয়ীদের টিকেট দেয়া হবে। ক্রেতাদের একটি পেমেন্ট লিঙ্ক দেয়া হবে সেখানে তারা টিকেট বুকিং করবেন। আগামী ২৫ ফেব্রæয়ারি থেকে সাতদিন পর্যন্ত ক্রেতারা টিকেটের জন্য রেজিস্টার করতে পারবেন। এই ম্যাচগুলোতে একজন দুটির বেশি টিকেট কিনতে পারবেন না। বাকি ম্যাচগুলোতে একজন সর্বোচ্চ ছয়টি টিকেট কিনতে পারবেন। আগামী ৮ মার্চ থেকে পর্দা উঠবে ক্ষুদ্র ফরম্যাটের বড় এই আসর।
টি-২০ বিশ্ব কাপের আগের আসরগুলোতে টিকিট বিক্রি শুরু হতো প্রায় ছয় মাস আগে থেকে। এবারে এমন দেরি হওয়ার পেছনে আইসিসি যুক্তি দাঁড় করিয়েছে, পূর্বের টিকিট বিক্রির নানা সমালোচনাকে। সংস্থাটি চাচ্ছে এবারের প্রক্রিয়াটি হবে পুরোপুরি নিরপেক্ষ ভূমিকায়। তবে টিকিট কিনতে আগ্রহী বিদেশি দর্শকদের ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে। অনেকের মতে এত অল্প সময় আগে টিকিট ছাড়ায়, ভারতের বাইরে থেকে বিশ্ব টি-২০ দেখতে আগ্রহীরা না পাচ্ছেন ভালো মানের আবাসন ব্যবস্থা, না বিমানের টিকিট!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন