সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

কুয়াকাটায় পর্যটন উন্নয়ন বিষয়ে মতবিনিময়

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা ঃ  কুয়াকাটা পর্যটন হলিডে হোমস মিলনায়তনে সম্প্রতি পর্যটন উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে  অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ ও জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার,পটুয়াখালী জেলা প্রশাসক একেএম শামিমূল হক সিদ্দিকী, জেলা পরিষদ প্রশাসক খান মোশারেফ হোসেন প্রমুখ। এছাড়া অন্যান্যদের মধ্যে মতবিনিময় করেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. মোতালেব তালুকদার, কুয়াকাটা পৌর মেয়র আ. বারেক মোল্লা ও মহিপুর ইউনিয়ন চেয়ারম্যান আ. ছালাম আকন প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, দক্ষিণাঞ্চল তথা পটুয়াখালী জেলার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা দরদ রয়েছে। তাই দক্ষিণাঞ্চলকে ঘিরে কুয়াকাটাকে একটি অর্থনৈতিক জোন হিসেবে গড়ে তোলা হচ্ছে। এমনকি কুয়াকাটাকে ঘিরে পায়রা সমুদ্র বন্দরসহ নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সমুন্নত রাখতে উন্নয়ন কাজ হিসেবে কুয়াকাটা-কলাপাড়া ২২ কিঃমিঃ মহাসড়কের মধ্যে তিনটি সেতুর কাজ শেষ করা হয়েছে। এর মধ্যে ২০১৫ সালের ২০ আগস্ট  শেখ রাসেল সেতুটি উদ্বোধন করা হয়েছে এবং প্রধান মন্ত্রী ২৫ ফেব্রুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ কামাল ও শেখ জামাল সেতুর শুভ উদ্বোধন করবেন।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, পর্যটন শিল্প কুয়াকাটার উন্নয়নে সমুদ্র সৈকতকে ভূমি ক্ষয়ের কবল থেকে রক্ষার তথা উপকূলীয় এলাকার বেড়িবাঁধ সংস্কারের জন্য চারশ’ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।
অন্যদিকে জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ এমপি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য অবলোকনের জন্য একটি আধুনিক ওয়াচ টাওয়ার শিগগিরই নির্মাণ করা হবে। যেখানে দেড় থেকে দুই হাজার লোক অবস্থান করতে পারবেন।
নৌ পরিবহন মন্ত্রী মো. শাহজাহান খান এমপি বলেন, পায়রা বন্দরের সাথে কুয়াকাটার যোগাযোগ স্থাপনের লক্ষ্যে রিভার ক্রুস ও সী ক্রুসের ব্যবস্থা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন