শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রসিকিউটরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : আইনমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত মীর কাশেম আলীর মামলা পরিচালনায় তথ্যে কি কি ঘাটতি রয়েছে তা যদি প্রধান বিচারপতি পয়েন্ট আকারে আউট করেন তাহলে তদন্ত সংস্থা ও প্রসিকিউশনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। গতকাল শনিবার দুপুরে ঢাকা চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে মীর কাশেম আলীর আপিল মামলার শুনানির বিষয়ে প্রধান বিচারপতির মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আনিসুল হক বলেন, প্রধান বিচারপতির মন্তব্য প্রনিধান যোগ্য। আগামীতে যদি সুপ্রিমকোর্টের মানবতাবিরোধী মামলার কোন রায়ে ত্রুটি বা ঘটতিগুলো পয়েন্ট আকারে তুলে ধরেন তা হলে অবশ্যই আমরা ব্যবস্থা নেব। আর যদি তিনি পয়েন্ট আকারে প্রকাশ না করেন তা হলে ওনার সঙ্গে পরামর্শ করেই মামলা সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, মানবতাবিরোধী জামায়াত নেতা মীর কাশেম আলীর আপিল শুনানিতে মামলার তদন্তে রাষ্ট্রপক্ষের যে গাফিলতি কথা বলা হয়েছে তা আমি সংবাদপত্র এবং মেডিয়ার মাধ্যমে জেনেছি। মীর কাশেম আলীর মামলা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু এটি সাবজটিষ মেটার সে বিষয়ে কোন কথা আমি আইনজীবী থাকা অবস্থায় কখনো কথা বলেনি। এখনতো আরও বেশী বলববো না। তবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়টি খতিয়ে দেখা হবে। আইনমন্ত্রী বলেন, আশা করছি প্রধান বিচারপতি বিষয়টি পয়েন্ট আউট করে অবশ্যই অবশ্যই জানাবেন। আর তা না হলে আমরা প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া যায় তা দেখব। প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিষয়ে বলেন, আমরা প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছি। তার বিরুদ্ধে প্রসেডিং চলছে এর বেশি কিছু বলবো না।
প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি মীর কশেম আলীর আপিল মামলা শুনানির সময়ে প্রধান বিচারপতি বলেছিলেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং তদন্ত সংস্থা যে গাফিলতি করেছে এজন্য তাদের কাঠগড়ায় দাঁড়ানো উচিৎ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন