শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উড়ন্ত বার্সাকে মাটিতে নামাল দিপোর্তিভো

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গেল ফেব্রুয়ারিতে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে চলে গিয়েছিল বার্সেলোনা। তবে গত বুধবার ফিরতি লেগে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৬-১ ব্যবধানে জিতে ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে দলটি। সেরা প্রত্যাবর্তনের ইতিহাস গড়ে উড়তে থাকা বার্সেলোনাকে দু’দিন বাদেই মাটিতে নামিয়েছে দিপোর্তিভো লা করুনা! লুইস এনরিকের দলকে হারিয়ে দিয়েছে লা লিগার পয়েন্ট টেবিলের নিচের সারির দলটি। গেলপরশু রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ২-১ গোলে হারে নেইমারকে ছাড়া খেলতে নামা বার্সেলোনা। প্রথম পর্বে এই দলের বিপক্ষে সহজেই ৪-০ গোলে জিতেছিল বার্সেলোনা। লিগে টানা ছয় জয় ও টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারল লিওনেল মেসিরা। গত ২ অক্টোবর সেল্টা ভিগোর মাঠে ৪-৩ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি। সেই সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে গত তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১৭ বার বল পাঠানোর আত্মবিশ্বাস তো ছিলই। পুঁচকে দিপোর্তিভোর বিপক্ষে বার্সেলোনার শুরুটাও ছিল দারুণ আক্রমণাত্মক। কিন্তু শেষটা হলো সুখকর হলো না। ম্যাচে তারা প্রথম গোছানো আক্রমণ করে ২১তম মিনিটে। গোল করার মতো পজিশনে বল পেয়েও ঠিকমতো শট নিতে পারেননি মেসি। কিছুক্ষণ পর আর্জেন্টাইন তারকার ফ্রি-কিকে বল ফাঁকায় পেয়েও গোলরক্ষক বরাবর হেড করেন সুয়ারেস। ঐটুকুই মেসি দ্যুতি। পুরো ম্যাচে আর কোনো ঝলক দেখাতে পারেননি আর্জেন্টাইন ফুটবল জাদুকরও।
সপ্তাহের মাঝামাঝি চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে উত্তেজনায় ঠাসা লড়াইটি দেপোর্তিভো লা করুনার বিপক্ষে বার্সেলোনার ম্যাচটি কঠিন করে তুলেছিল। এটি দলের অঘটনের শিকার হওয়ার একটি কারণ বলে মনে করেন লুইস এনরিকে। কোচের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে একই কথা বললেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকেও। জানান, পিএসজির বিপক্ষে সমস্ত উদ্দীপনা ও উত্তেজনা দিয়ে এমন একটি ম্যাচ খেলার চার দিন পর আবার প্রতিদ্বন্দ্বীতা করাটা ছিল কঠিন।
বার্সেলোনার ব্যর্থতার দিন রিয়াল বেতিসের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে ফের শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’য়ে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া দলটি ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে সমতায় ফেরে। আর শেষদিকে জ্বলে ওঠেন সার্জিও রামোস, এনে দেন জয়সূচক গোল। ২৬ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে জিনেদিন জিদানের দল। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর ২৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে উঠে এসেছে দিপোর্তিভো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন