শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিবি সভাপতির হস্তক্ষেপে থেকে যাচ্ছেন মাহমুদউল্লাহ

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শামীম চৌধুরী কলম্বো (শ্রীলঙ্কা) থেকে : শততম টেস্ট থেকে মাহামুদুল্লাহকে বাদ দিয়ে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে। টেস্টে পারফরমেন্সের কারণে বাদ পড়লে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটের ২টি ফরমেটেই মাহামুদুল্লাহ এখনো অপরিহার্য। সেই মাহামুদুল্লাহকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়ে কি বার্তা দিতে চেয়েছে টিম ম্যানেজমেন্ট ? ১৩৪ ওয়ানডেতে ২৮৫৮ রান এবং ৭০ উইকেটে আছে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ উইনিং সেঞ্চুরি, একই প্রতিপক্ষের বিপক্ষে হোমে সর্বশেষ সিরিজে একটি ওয়ানডে ম্যাচ জয়েও ৭৫ রানে রেখেছেন অবদান মাহামুদুল্লাহ! টি-২০ সর্বশেষ সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র ফিফটি তারই। এসব বিবেচনায় তো এমনিতেই ওয়ানডে এবং টি-২০ স্কোয়াডে থাকতে পারেন মাহামুদুল্লাহ। কিন্তু ১৮ মার্চ টি-২০ স্কোয়াডে সুযোগ পাওয়া ক্রিকেটাররা ঢাকা থেকে কলোম্বোয় অবশিষ্টদের সঙ্গে দিবেন যখন যোগ, ঢাকায় ফিরে গেলে মাহামুদুল্লাহ সেই দলে যোগ দিবেন কিভাবে? শেষ পর্যন্ত সমালোচনার মুখে, বোর্ড প্রেসিডেন্টের হস্তক্ষেপে টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকমন্ডলী মাহামুদুল্লাহ ইস্যুতে সিদ্ধান্ত পরিবর্তন করেছে। ওয়ানডে স্কোয়াড ঘোষণা করার কথা ছিল ১৬ আগস্ট, তার ৩ দিন আগেই ( গত রাতে) ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। যে স্কোয়াডে মাহামুদুল্লাহকে রেখে টিম ম্যানেজমেন্টকে বড় ধরনের ধাক্কা দিয়েছে বিসিবি।
গতকাল সকালে পি সারা ওভালে বাংলাদেশ টিম ম্যানেজার খালেদ মেহমুদ সুজন নিজেই বলেছেন‘ ওর জন্য টিকিট খুঁজছি, পেয়ে গেলে কালকের (আজ) ফ্লাইটে ওকে পাঠিয়ে দেয়া হবে।’ বিশ্বস্ত সূত্রের মাধ্যমে পরে জানা গেছে আজকের ফ্লাইটে দেশে পাঠানো হচ্ছে না তাকে। মাহামুদুল্লাহকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ হওয়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিসিবি সভাপতি। গতকাল ঢাকায় মিডিয়াকে দেয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি নিজেই বিস্ময় প্রকাশ করেছেন‘ রিয়াদের ওয়ানডে দল থেকে বাদ পড়া, আমার সঙ্গে আলাপ না করে কেউ করবে, এটা আমার মনে হয় না। ও একজন সিনিয়র ক্রিকেটার, অনেক অবদান আছে, এরকম হওয়ার কথা না। হতে পারে কোনো ম্যাচে কম্বিনেশনের কারণে কেউ ঢুকবে, কেউ বাদ পড়বে। কিন্তু স্কোয়াডে না থাকার কথা নয়। এটা শ্রীলঙ্কা থেকে বলেছে? আমি কারও সঙ্গে কথা না বলে বলতে পারছি না সুজন (টিম ম্যানেজার) কেন এরকম বলেছে। রিয়াদই বলেছে যে আমি চলে যাই, নাকি ও বলেছে, সেটা জানতে হবে। কারণ আমার সঙ্গে আলাপ না করে একটা প্লেয়ারকে ওদের বলার কথা নয় যে তুমি চলে যাও।’
বিশ্বস্ত এক সূত্র জানিয়েছেন, মাহামুদুল্লাহকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্তে নাকি অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি। শেষ পর্যন্ত দেশে আর ফেরত পাঠানো হচ্ছে না বলে আভাস দিয়েছেন টিম ম্যনেজার খালেদ মেহমুদ সুজন‘কালকে (আজ) ওকে পাঠানো যেতো না, ফ্লাইটের টিকিট পাওয়া যায়নি বলে পরশু (আগামীকাল) দেশে পাঠানোর কথা ছিল।
যেহেতু ওয়ানডে স্কোয়াড মাহামুদুল্লাহ আছে, সেহেতু ওকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত আদৌ ঠিক হবে কি না,তা নিয়ে কথা বলতে হবে। আগামীকাল (আজ) বোর্ড প্রেসিডেন্ট এখানে (কলোম্বো) আসবেন। উনার সঙ্গে কথা বলে বিষয়টি ঠিক করব। তবে যেহেতু মাহামুদুল্লাহ ওয়ানডে স্কোয়াডে আছেন, তাই ঢাকায় ফিরে তিন চারদিনের মধ্যে অবার কলোম্বোয় আসা ঠিক হবে কি না, এটাও ভাবছি। সম্ভবত:ও এখানে থেকে যাবে।’
মাহামুদুল্লাহকে নিয়ে নাটকের দিনে ঘোষিত ওয়ানডে স্কোয়াডও জন্ম দিয়েছে প্রশ্নের। মাহামুদুল্লাহকে বাদ দিয়ে তার স্থলে যাকে রাখার কথা শোনা যাচ্ছিল, সেই শুভাগত হোম চৌধুরীও আছেন দলে। দলটি ১৬ সদস্যের। দলে নুতন মুখ সানজামুল ইসলাম।
ওয়ানডেতে বাংলাদেশ স্কোয়াড : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় চৌধুরী, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন