শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীদের দেশ ও জনগণের প্রতি কর্তব্যবোধ থাকতে হবে চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের দেশ ও জনগণের প্রতি কর্তব্যবোধ থাকতে হবে। মাতা-পিতা ও শিক্ষকদের পরামর্শ মেনে নীতি ও আদর্শবান আলোকিত নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। গতকাল (মঙ্গলবার) কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি করপোরেশন কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, কৃতী শিক্ষার্থী ও অবসরপ্রাপ্ত শিক্ষক সংবর্ধনা এবং এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
মেয়র বলেন, কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি করপোরেশন কলেজকে বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত করার উদ্যোগ গ্রহণসহ কলেজ এবং স্কুল মাঠের বাউন্ডারি ওয়াল, দু’টি গেইট এবং পানি নিষ্কাশনের জন্য নালা নির্মাণ করা হবে। তিনি বলেন, শিক্ষা ও স্বাস্থ্য খাতে ট্যাক্স গ্রহণ ছাড়াই চসিক এ দু’টি সেবার পেছনে বছরে প্রায় ৬০ কোটি টাকা ভতর্‚কি দিয়ে যাচ্ছে।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুচ গণি চৌধুরী, বারভিটার সহ-সভাপতি জাফর আহমদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, কলেজ পরিচালনা কমিটির সদস্য ডা. মনতোষ ধর, আবু আলম। বক্তব্য রাখেন অধ্যাপক রতন দাশ, অবসরপ্রাপ্ত শিক্ষক মশিউর রহমান আদনান প্রমুখ।
১৭ মার্চের কর্মসূচি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন এবং জাতীয় শিশুদিবস উপলক্ষে সিটি করপোরেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছেÑ ১৭ মার্চ সকাল ৯টায় নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল সোয়া ৯টায় নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে খতমে কুরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, সকাল সাড়ে ৯টায় ডিসি হিল নজরুল স্কয়ারে শিশু-কিশোর সমাবেশ, জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা, বঙ্গবন্ধু বিষয়ে উপস্থিত বক্তৃতা, আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন