শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গার্দিওলার সামনে মোনাকো বাধা

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইদানিংকালে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে প্রিমিয়ার লিগের দল দেখা যায় না। এবার সেই গেরো কাটাতে শেষ ষোলয় আছে দুটি দল গত রাতেই এই ধারা পাল্টে দেয়ার সুযোগ ছিল লেস্টার সিটির সামনে। একই লক্ষ্যে আজ রাতে মাঠে নামছে ম্যানচেস্টার সিটি।
ঘরের মাঠে প্রথম লেগে ৫-৩ গোলে জেতায় মোনাকোর বিপক্ষে অনেকটা ফুরফুরে মেজাজেই দেখা যাবে পেপ গার্দিওলার দলকে। তবে অস্বস্তিও যে গ্রাস করবে না তা নয়। ফরাসি লিগে দুর্বার গতিতে ছুটছে মোনাকো, ১৯৯৯-০০ মৌসুমের পর লিগ শিরোপা জয়ের পথে রয়েছে ৫ পয়েন্ট এগিয়ে তালিকার শীর্ষে। গার্দিওলার অস্বস্তির অন্যতম কারণ হলো নিজেদের মাঠে প্রতিপক্ষের তিন তিনটি গোলের সুযোগ করে দেয়াটা। ২-০ গোলের ব্যবধানে জিতলেই পরের রাউন্ডে পৌঁছাবে মোনাকো। নিজেদের মাঠে সেটা অসম্ভও নয়।
শেষ ছয় ইউরোপিয়ান অ্যাওয়ে ম্যাচের মাত্র একটিতে জয়ের পরিসংখ্যানও সিটির বিপক্ষেই কথা বলে। পরিসংখ্যান তো বটেই, সিটির সবচেয়ে বড় পরীক্ষার নাম হতে পারেন বির্নার্দো সিলভাও। মোনাকোর তো বটেই বলতে গেলে লিগ ওয়ানেরই মৌসুমের সেরা খেলোয়াড় এই পর্তুগিজ মিডফিল্ডার। সাথে রাদামেল ফেলকাও তো আছেনই, সিটির মাঠ ইতিহাদে যিতি একাই করেছিলেন দুই গোল।
প্রেরণার জন্য ২০০৪ সালে ফিরে যেতে পারে মোনাকে। যেবার প্রথম লেগে রিয়াল মাদ্রিদ থেকে ৪-২ গোলে হেরেও নিজেদের মাঠে ৩-১ গোলের দুর্দান্ত জয়ে পরের রাউন্ডে পা রেখেছিল দলটি। সেই দলের ফরাসি মিডফিল্ডার এডায়ার্ড সিসের বিশ্বাস এবার সেই স্মৃতিই ফিরিয়ে নিয়ে আসবে তারা, ‘এই নিয়ে আমি একদম ভাবছি না। দুই গোল কোনো ব্যাপারই না, কোনো চিন্তা নেই। আমি আত্মবিশ্বাসী, তারা এটা পারবে।’
তবে দুই গোলে এগিয়ে থাকার সুবিধা তো গার্দিওলার দল পাবেই সেই সাথে সিটির জন্য সুসংবাদ হয়ে আসতে পারে চোট কাটিয়ে দলনেতা ও রক্ষণভাগের সেনানী ভিনসেন্ট কোম্পানির দলে ফেরাটা। তাছাড়া যে দলের নামের সাথে ‘গার্দিওলা’ নাম জড়িত সেই দলের সমর্থকদের এত চিন্তা কিসের। চ্যাম্পিয়ন্স লিগ থেকে সেমিফাইনালের আগে যে বিদায় নেয়ার কোন রেকর্ডই নেই গার্দিওলার!
অ্যাটলেটিকো মাদ্রিদের অবশ্য অতশত চিন্তা নিয়ে মাঠে নামতে হচ্ছে না। বায়ার লেভারকুসেনের মাঠে প্রথম লেগে ৪-২ গোলের জয় পাওয়ায় ডিয়েগো সিমিওনের দলের শেষ আট এক প্রকার নিশ্চিতই। প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালে উঠতে জার্মান প্রতিপক্ষকেও অবশ্য ২-০ গোলে জিতলেই চলবে। কিন্তু অ্যাটলেটিকোর মাঠে ২-০ গোলের জয় তো আর মুখের কথা নয়। তাছাড়া লেভারকুসেনের সম্প্রতি পারফর্ম্যান্স মোটেও তেমন আশা দেখায় না। শেষ চার ম্যাচে জয় নেই একটিও, হার তিনটিতেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন