শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

টেকসই উন্নয়ন ও গতিশীল অর্থনীতিতে করণীয় ঠিক করতে সিটি ব্যাংক ও ইউরোমানি’র গোলটেবিল বৈঠক

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : টেকসই উন্নয়ন ও গতিশীল অর্থনীতিতে বাংলাদেশের করণীয় বিষয়ে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে এতে বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতা এবং সম্ভাবনাসমূহ স্থানীয় ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা হয়।
সিটি ব্যাংকের আয়োজনে এবং বিশ্বের অন্যতম প্রধান আর্থিক প্রকাশনা প্রতিষ্ঠান ইউরোমানি’র সহযোগিতায় গত বৃহস্পতিবার ‘প্রবৃদ্ধির জন্য দিক-নির্দেশনা’ শীর্ষক এই গোলটেবিল আলোচনায় এ বিষয়গুলোতে গুরুত্বারোপ করা হয়। এ নিয়ে দ্বিতীয়বারের মত সিটি ব্যাংক ইউরোমানি’র সাথে এই গোলটেবিল-এর আয়োজন করলো।
আলোচনার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়াও অংশগ্রহণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল, ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল মাতলুব আহমেদ, সিটি ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ও বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট এর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রদূত ফারুক সোবহান, এপেক্স ফুটওয়ার-এর চেয়ারম্যান সৈয়দ মনজুর এলাহী, সেন্টার ফর পলিসি ডায়ালগের ফেলো প্রফেসর মুস্তাফিজুর রহমান, মাইক্রোসফ্্ট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ও বেসিসের পরিচালক সোনিয়া বশীর কবির, গ্রামীণফোনের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার দীলিপ পাল এবং সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর. কে. হুসেইন। আলোচনায় সঞ্চালকের ভ‚মিকা পালন করেন ইউরোমানি’র এশিয়া অঞ্চলের সম্পাদক ক্রিস রাইট। আলোচনায় বাংলাদেশের টেকসই ও গতিশীল অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ বিষয় যেমন- অবকাঠামো, রফতানি সম্প্রসারণ, বৈদেশিক বিনিয়োগ, সামাজিক উন্নয়ন এবং আর্থিক বাজারের বিকাশে গুরুত্বারোপ করা হয়। এই আলোচনার প্রতিবেদন প্রকাশিত হবে ইউরোমানি’র এপ্রিল ২০১৭ সংখ্যায়, যেটি প্রকাশ করা হবে জাপানের ইয়োকোহামা শহরে অনুষ্ঠিতব্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সভায় ইউরোমানি’র ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন