শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শততম টেস্টে বাংলাদেশের স্মরণীয় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ৫:১৬ পিএম | আপডেট : ৫:২১ পিএম, ১৯ মার্চ, ২০১৭

স্পোর্টস ডেস্ক : একবুক স্বপ্ন নিয়ে কলম্বর পি সারা ওভালে শুরু হয়েছিল বাংলাদেশের শততম টেস্ট। একটি করে দিন গড়িয়েছে আর টাইগার সমর্থকদের আশার পারদ হয়েছে উচ্চ থেকে উচ্চতর। শেষ দিনের সকাল থেকে অপেক্ষাটা ছিল আরো তীব্র। অবশেষে স্বপ্ন সত্যি করে জয় ধরা দিল শেষ বিকেলে, চা বিরতির পর। শততম টেস্টে জয়, তাও আবার বিদেশের মাটিতে।

হেরাথের ফুলটস বলটা শর্ট ফাইন লেগে সুইপ করেই মেহেদী হাসান মিরাজের দৌড়। প্রয়োজন দুই রান, তা নিশ্চিত জেনে অপর প্রান্তে অধিনায়ক মুশফিক প্রথম রান পূর্ণ হওয়ার আগেই শুরু করে দিলেন উদযাপন। এরপর একে একে মাঠে প্রবেশ করলেন ড্রেসিংরুম ছেড়ে বাউন্ডারি লাইনে উদযাপনের অপেক্ষায় থাকা তামীম, সৌম্য, সাব্বিররা। ৪ উইকেটের জয়, সেই সাথে সিরিজে সমতা।

২২ রানে দাঁড়িয়ে ২ উইকেট হারালে কিছুটা হলেও শঙ্কা ভর করে বাংলাদেশ শিবিরে। কিন্তু সেই শঙ্কা উড়ে যায় তামীম ইকবাল ও সাব্বির রুম্মনের ১০৯ রানের জুটিতে। সবাই যখন তামীমের (৮২) শতক উদযাপনের অপেক্ষায় ঠিক তখন অযথা তেড়েফুড়ে এসে মারতে গিয়ে আকাশে তুললেন বল। চা বিরতির আগে ফেরন সাব্বিরও (৪১)। আশা ছিল সাকিব-মুশফিকরা জয় নিয়েই মাঠ ছাড়বেন। কিন্তু সাকিব (১৫) তো পেরেরার বলে সরাসরি বোল্ড হয়ে ফিরলেনই, জয় থেকে মাত্র ২ রান দূরত্বে অভিষিক্ত মোসাদ্দেক অফস্ট্যাম্পের বাইরের বলে খোঁচা মারতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন। কিন্তু কে জানে ভাগ্যে হয়তো লেখা ছিল এমনইÑ ইতিহাসের চতুর্থ দল হিসেবে শততম টেস্টে মাঠের উদযাপনে মুশফিকের সঙ্গী হবেন মিরাজ।

 

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা : ৩৩৮ (চান্দিমাল ১৩৮; মিরাজ ৩/৯০, মুস্তাফিজ ২/৫০, সুভাসিশ ২/৫৩, সাকিব ২/৮০) ও ৩১৯ (করুনারতে ১২৬, পেরেরা ৫০; সাকিব ৪/৭৪, মুস্তাফিজ ৩/৭৮)।

বাংলাদেশ : ৪৬৭ (সাকিব ১১৬, মোসাদ্দেক ৭৫, সৌম্য ৬১, মুশফিক ৫২, তামীম ৪৯; হেরাথ ৪/ ৮২, সান্দাকান ৪/ ১৪০) ও ১৯১/৬ (তামীম ৮২, সাব্বির ৪১; পেরেরা ৩/ ৫৯, হেরাথ ৩/৭৫)।

ফল : বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।

স্যাচ সেরা : তামীম ইকবাল।

সিরিজ সেরা : সাকিব আল-হাসান।

সিরিজ : ২ ম্যাচের সিরিজ ১-১ ড্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন