শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পাঁচ বিভাগে র‌্যাযি পেয়েছে ‘ফিফটি শেডস অফ গ্রে’

৩৬ গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ডস

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পষ্টতই এবারের র‌্যাযি চ্যাম্পিয়ন ‘ফিফটি শেডস অফ গ্রে’। ফিল্মটি ছয় বিভাগে মনোনয়ন পেয়ে পাঁচটিতেই র‌্যাযি পেয়েছে। তার পরের স্থানটি পেয়েছে ‘ফ্যান্টাস্টিক ফোর’; এটি পাঁচটি মনোনয়ন পেয়ে পুরস্কৃত হয়েছে তিন বিভাগে। ২৭ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের দ্য প্যালেস থিয়েটারে এই পুরস্কার ঘোষণা করা হয়েছে।
যে সন্ধ্যায় অস্কার দেয়া হয় ঠিক তার আগের সন্ধ্যায় দেয়া হয় গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ডস, সংক্ষেপে যাকে বলা হয় র‌্যাযিস বা জিআরএ। অস্কারের একেবারে বিপরীত উদ্দেশ্য এটির। অস্কার যেমন দেয়া হয় উৎকৃষ্টতার স্মারক হিসেবে র‌্যাযিস দেয়া হয় নিকৃষ্টতার স্বীকৃতি হিসেবে।
বলাই বাহুল্য অস্কারে যেমন তারার মেলা বসে এখানে ঠিক তার বিপরীত। সাধারণত কোন তারকা উপযাচক হয়ে এই গঞ্জনামূলক পুরস্কার (!) নিতে এখানে আসে না। তবে একেবারে যে আসে না তা নয়। বেশ কয়েকজন তারকা এর প্রহসনমূল্য বুঝতে পেরে হাজিরা দিয়েছেন। এদের মধ্যে আছেন টম গ্রিন (নিকৃষ্টতম অভিনেতা ও পরিচালক), হ্যালি বেরি (নিকৃষ্টতম অভিনেত্রী), স্যান্ড্রা বুলক (নিকৃষ্টতম অভিনেত্রী), মাইকেল ফেরিস (নিকৃষ্টতম চিত্রনাট্য), জো এস্টারহাস (নিকৃষ্টতম চিত্রনাট্য) এবং পল ভারহোভেন (নিকৃষ্টতম পরিচালক)। মজার ব্যাপার হচ্ছে ১৯৯৮ সালে ব্রায়ান হেলগেল্যান্ড এবং ১০১০ সালে স্যান্ড্রা বুলক র‌্যাযিস গঞ্জনা লাভের পরের সন্ধ্যায়ই অস্কার পেয়েছিলেন, তবে অন্য চলচ্চিত্রের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন