শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন সময়ে ওয়েঙ্গার

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সময় যতই গড়াচ্ছে আর্সেনাল তত হেরেই চলেছে। আর সেই হারে বাড়ছে আর্সেন ওয়েঙ্গারের উপর চাপ। ফরাসি কোচের চাপটা এখন বলতে গেলে পাহাড়তুল্য। ১৯৯৬ সালে আর্সেনালে দলটিতে যোগ দেওয়ার পর এই প্রথম শীর্ষ চারে নেই তার দল। আগের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ভরাডুবির কথা নাহয় বাদই দিলাম। পরশু ওয়েস্ট ব্রমের কাছে হারটি ছিল শেষ পাঁচ ম্যাচে লিগের চতুর্থ পরাজয়। এরপর থেকে আরো জোরালোভাবে শুরু হয়ে গেছে কানাঘুসোÑ আর্সেনালে কি শেষ হতে যাচ্ছে আর্সেন ওয়েঙ্গার অধ্যায়?
ভক্তরা ধীরে ধীরে আস্থা হারালেও ক্লাব সম্ভবত তার উপর আস্থাশীল। ইতোমধ্যে ওয়েঙ্গারকে দুই বছরের নতুন চুক্তির প্রস্তাবও দিয়েছে ক্লাব কতৃপক্ষ। ইদানিং প্রতি ম্যাচেই গানার সমর্থকরা গ্যালারিতে হাজির হয় ওয়েঙ্গার বিরধী প্লাকার্ড নিয়ে। পরশু ওয়েস্টবুমের মাঠে ৩-১ গোলে হারের দিনও এর ব্যাতিক্রম হয়নি। দর্শকদের কন্ঠেও ছিল ওয়েগনার দুয়ো। আর সমর্থকদের হাতের শোভা পাচ্ছিল ‘যথেষ্ঠ হয়েছে আর না’, ‘ওয়েঙ্গার আউট’, ‘নতুন চুক্তি নয়’সহ নানা ব্যানার-প্লাকার্ড।
তবে দুঃস্বপ্নের মৌসুম কাটিয়ে লক্ষ্যের পথে অবিচল ভঙ্গিতেই ছুটছে চেলসি। একই দিনে স্টোক সিটির মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে অ্যান্তোনিও কোন্তের দল। বøুদের হয়ে গোল করেন উইলিয়ান ও গ্রে কাহিল। কাহিলের ৮৭তম মিনিটের হেডারে সফরকারীদের জয় নিশ্চিত হয়। ৫ নভেম্বর থেকে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা স্ট্যামফোর্ড ব্রিজের দল এখন ১০ ম্যাচ হাতে রেখে ১৩ পয়েন্টে এগিয়ে।
আপদকালীন কোচের অধীনে জয়ের ধারা অব্যহত রেখেছে লেস্টার সিটিও। মিলেছে মৌসুমের প্রথম অ্যাওয়ে জয়। ওয়েস্ট হামের মাঠে জয়টি ছিল ৩-২ গোলের। ক্রেই শেক্সপিয়ারের অধীনে এ নিয়ে লিগের তিন ম্যাচেই জিতল ফক্সরা। সাত মিনিটেই দুই গোল করে বসে মাহরেজ ও হাথ। পরে স্কোর বোর্ডে নাম লেখান ভার্ডিও। গতকাল মিডিলসব্রোর বিপক্ষে ৩-১ গোলের জয়ে তালিকার পাঁচে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর আর্সেনাল নেমে গেছে ছয়ে। হোসে মরিনহোর দলের হয়ে একটি করে গোল করেন ফেলাইনি, লিঙ্গার্ড ও ভ্যালেন্সিয়া।
ওদিকে লা লিগায় বার্সেলোনার সাথে ব্যবধান বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। বেনজেমা ও কাসিমিরোর গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে জিনেদিন জিদানের দল। ৫ বছর পর লিগ শিরোপা জয়ের পথে ৫ পয়েন্টে এগিয়ে গেল লস বøাঙ্কোসরা। গত রাতেই অবশ্য ব্যবধান কমানোর সুযোগ ছিল বার্সার সামনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন