বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছকে কেন জামিন দেয়া হবে না রুল

শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলা

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার আসামি কারাবন্দী হবিগঞ্জের পৌর মেয়র জি কে গউছকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল রোববার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি শেষে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এ সময় আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও তার সহকারী আইনজীবী কেএম মাসুদ রানা। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।
পরে মাসুদ রানা আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, ‘ঘটনার সময় গউছ সাহেব হজে ছিলেন। এরপরও আভিযোগপত্রে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। এ বক্তব্য শুনে আদালত এ আদেশ দেন। মামলাটি এখন সিলেট দ্রুত বিচার আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।’
বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যর বাজারে ঈদ পরবর্তী এক জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলার শিকার হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। আহতাবস্থায় ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। ওইদিনই মধ্যরাতে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়। প্রথমে সিআইডির এএসপি মুন্সি আতিকুর রহমান মামলাটি তদন্ত করে ১০ জনের বিরুদ্ধে ওই বছরের ২০ মার্চ অভিযোগপত্র দাখিল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন