ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

করমুক্তি পেয়েও সুবিধা করতে পারছে না ‘চক এন ডাস্টার’

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

একটি বিপর্যয়ের সপ্তাহ চলছে বলিউডে। এই চলচ্চিত্রাঙ্গণের জন্য বরাদ্দ ৫৫০০ পর্দার সামনে দর্শকের স্বল্পতা ছিল স্পষ্ট। নতুন ‘চক এন ডাস্টার’ চলচ্চিত্রটি দর্শক টানতে ব্যর্থ হয়েছে। ‘বাজিরাও মাস্তানি’, ‘দিলওয়ালে’ এবং ‘ওয়াজির’ ফিল্মগুলোই যা দর্শক ধরে রেখেছে।
‘চক এন ডাস্টার’ আসলে ঠিক বাণিজ্যিক চলচ্চিত্র নয়। এটি নির্মিত হয়েছে ভারতে শিক্ষাকে বাণিজ্যকরণ নিয়ে। এই ক্ষেত্রে এটি বাস্তব ধারণা দিতে সক্ষম হলেও সেই হারে দর্শক টানতে পারেনি। তবে সুবিধার মধ্যে একটি হল এটি দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশ এবং বিহারে করমুক্তি পেয়েছে।  
জয়ন্ত গিলাটারের পরিচালনায় ‘চক এন ডাস্টার’ গত শুক্রবার একক চলচ্চিত্র হিসেবে মুক্তি পায়। আগের কয়েক সপ্তাহে মুক্তি পাওয়া ফিল্মগুলোর আয়ও এবং সেগুলো নিয়ে আগ্রহও উল্লেখযোগ্য হারে কমে এসেছিল। সুতরাং চলচ্চিত্রটির জন্য একটি সুবিধাজনক ক্ষেত্র ছিল। কিন্তু বিনোদন পিয়াসী দর্শকরা এটি দেখার জন্য আকৃষ্ট হয়নি সেভাবে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন জুহি চাওলা, শাবানা আজমি, জারিনা ওয়াহাব, দিব্য দত্ত, জ্যাকি শ্রফ, সমীর সোনি, আরিয়া বাব্বর, রিচা চাদ্দা এবং অতিথি ভূমিকায় ঋষি কাপুর। সপ্তাহান্তে চলচ্চিত্রটির আয় ১ কোটি রুপির কিছু বেশি। সোমবার এটি আয় করেছে কয়েক লক্ষ রুপিতে নেমে আসে।
পাশাপাশি দর্শকের আগ্রহ কমে এলেও থিয়েটারগুলো যা আয় করেছে তা পুরনো ফিল্মগুলো থেকে। এর মধ্যে ‘বাজিরাও মাস্তানি’ আস্তে আস্তে যেন ২০০ কোটি আয়ের দিকে এগোচ্ছে; এই সপ্তাহান্ত পর্যন্ত আয় ছিল ১৮৪ কোটি রুপি। ‘দিলওয়ালে’র আয় এই সপ্তাহান্ত পর্যন্ত ১৪৮ কোটি রুপি। গত সপ্তাহে মুক্তি পাওয়া ‘ওয়াজির’ ফিল্মটির আয় কমে এসেছে। ‘ওয়াজির’ এই সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে ৩৬ কোটি রুপি।
গ্রন্থনা : মোহাম্মদ শাহ আলম

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন