শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কান্তজিউ মন্দিরে বোমা হামলার মামলায় দিনাজপুরে ২ নব্য জেএমবির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে ঐতিহাসিক কান্তজিউ রাস মেলায় বোমা হামলা মামলার ২ নব্য জেএমবি সদস্য গতকাল (সোমবার) আদালতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন।
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক শহীদ সোহরাওয়ার্দী জানান, সোমবার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপাল চন্দ্র রায়ের আদালতে কান্তজিউ রাস মেলায় বোমা হামলার চাঞ্চল্যকর মামলার গ্রেফতারকৃত ২ আসামী চিরিরবন্দর উপজেলার নশরতপুর গ্রামের হানিফ মিয়ার পুত্র মানিক মিয়া (২৭) ও আজিজার রহমানের পুত্র জাকির হোসেন (২৫) ঘটনার সাথে নিজেদের জড়িত থাকার বিবরণ দিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। বৃহস্পতিবার রাতে দীর্ঘ ১৬ মাস পর দিনাজপুরের ডিবি পুলিশ নব্য জেএমবির পলাতক ২ আসামীকে গ্রেফতার করে। শুক্রবার আদালত তাদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করলে সোমবার রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
২০১৫ সালের ৪ ডিসেম্বর রাতে দিনাজপুরের ঐতিহ্যবাহী কান্তজিউ রাস মেলার যাত্রা প্যান্ডেলে নব্য জেএমবি সদস্য জাকির ও মানিক তাদের সহযোগীদের সঙ্গে নিয়ে বোমা বিস্ফোরণে নাশকতা করে দর্শকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। এই হামলায় যাত্রা প্যান্ডেলে ৬ জন দর্শক গুরুতর এবং ১৬ জন আংশিক দগ্ধ হয়। ইতোপূর্বে মামলাটি তদন্ত করে গ্রেফতারকৃত ২ জনসহ ৮ জনের বিরুদ্ধে ডিবি পুলিশ আদালতে চার্জশীট পেশ করেন। ডিবির ওসি মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃত ২ জেএমবি সদস্যকে গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১০টি তাজা ককটেল, ২টি ছোরা ও ১১টি জিহাদী বই উদ্ধার করা হয়। এই ঘটনায় তাদের বিরুদ্ধে ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ বাদী হয়ে চিরিরবন্দর থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। মামলাটি এসআই ফরিদ হোসেন তদন্ত করছেন। তদন্তে জেএমবির কার্যক্রমের বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য ও তাদের সহযোগীদের নাম জানা গেছে। প্রাপ্ত তথ্য অনুসন্ধান ও যাচাই-বাছাই চলছে বলে ডিবির ওসি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন