বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নূরানী ডাইংয়ের আইপিওতে আবেদন শুরু রোববার

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার কোম্পানি লিমিটেডের আইপিওতে আবেদন শুরু হবে কাল রোববার। এদিন থেকে আগামী ১০ এপ্রিল পর্যন্ত এ কোম্পানির আইপিওতে আবেদন করতে পারবেন বিনিয়োগকারীরা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৯৭তম কমিশন সভায় কোম্পানির আইপিও আবেদন অনুমোদন দেয়া হয়।
জানা যায়, আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে ৪ কোটি ৩০ লাখ শেয়ার বিক্রি করে ৪৩ কোটি টাকা উত্তোলন করবে। আইপিও’র টাকা দিয়ে কোম্পানি ব্যবসা স¤প্রসারণের পাশাপাশি ঋণ পরিশোধ করবে। ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৩৭ টাকা। গত পাঁচ বছরে কোম্পানির গড় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৯ টাকা। কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল ও সিএপিএম অ্যাডভাইজরি সার্ভিসেস।
উল্লেখ্য, শতভাগ রফতানিকারক নূরানী ডাইং সর্বশেষ অর্থবছরে (এপ্রিল ২০১৫-মার্চ ২০১৬) ১০৩ কোটি ৫৫ লাখ টাকার পণ্য বিক্রয় করেছে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি সব ব্যয় শেষে ৫ কোটি ৬৫ লাখ টাকা মুনাফা করেছে। যা শেয়ারপ্রতি আয় (ইপিএস) হিসাবে হয়েছে ১.৪৮ টাকা। আর ৩১ মার্চ কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকায়। তবে ১৫ মাসের ব্যবসায় (এপ্রিল ২০১৫-জুন ২০১৬) ইপিএস হয়েছে ১.৭৯ টাকা। আর ২০১৬ সালের ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪.৩৭ টাকায়। নূরানী ডাইং ২০০৯ সালে বাণিজ্যিক উৎপাদন শুরু করে। প্রতিষ্ঠানটি ২০১৪ সালে প্রাইভেট কোম্পানি থেকে পাবলিক কোম্পানিতে রূপান্তর হয়। - ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন