শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গার্দিওলার প্রতিশোধের ম্যাচ

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হয়তো ভুলে যাবেন ম্যানচেস্টার সিটি সমর্থকরা। কিন্তু পেপ গার্দিওলা কি ভুলতে পেরেছেন ঘরের মাঠে চেলসির কাছে ৩ ডিসেম্বরের সেই ৩-১ গোলে হারের স্মৃতি? সম্ভবত না। সময় গড়িয়ে আবার। স্প্যানিশ কোচ পারবেন অ্যান্তোনিও কোন্তের দলকে পাল্টা জবাব দিতে?
দুদলের কাছেই স্ট্যামফোর্ড ব্রিজের এই ম্যাচের গুরুত্ব অপররিসীম। অবশ্য ছন্দে নেই কোন দলই। টানা তিন ম্যাচ ড্র করেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। শিরোপার স্বপ্ন গার্দিওলা গোপন মনে লালন করলেও করতে পারেন, তবে দৃশ্যত লড়াইটা শীর্ষ চার নিশ্চিত করা। মুখেও বলছেন, ‘শীর্ষ চারে থেকে লিগ শেষ করতে পারাটাই শিরোপা জেতার মতো।’ আর অ্যান্তোনিও কোন্তের চেলসির চ্যালেঞ্চ দীর্ঘদিন ধরে দখলে রাখা শীর্ষস্থানটা আরো মজবুদ করা।
কোন্তের দুশ্চিন্তা এখানেই। ঘরের মাঠে শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে তো তার দল হেরেই গেল। টটেনহামের সাথে শিরোপা দৌড়ের ব্যবধানটাও দশ থেকে নেমে এখন সাতে। আজ যদি আবার ঘরের মাঠে হেরে বসে আর স্পাউসরা যদি সোয়ানসির বিপক্ষে জিতে যায় তাহলে ব্যবধান নেমে আসবে চারে। সেক্ষেত্রে নতুন রং পাবে ইংলিশ লিগ।
ক্রিস্টাল প্যালেসের কাছে হারই এই পরিসংখ্যান কষার সাহস যোগাচ্ছে। তাহলে এটাও জেনে রাখুন গত ছয় মাসে লিগে মাত্র দুই ম্যাচ হেরেছে চেলসি। টটেনহামও গত চার মাসে মাত্র এক ম্যাচ হেরে চাপ বজায় রেখেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলের উপর। সিটিকে অবশ্য এখন যেতে হচ্ছে কঠিন সব পরীক্ষার মধ্য দিয়ে। আগের দুই ম্যাচে লিভারপুল ও আর্সেনালের মুখোমুখি হতে হয় আকাশি-নীলদের। এবারের পরীক্ষাটা তো আরো কঠিন। চেলসির সাথে তাদের ব্যবধানটাও ১১ পয়েন্টের।
কোন্তে অবশ্য চাপটা সিটির ঘাড়েই চাপাতে চাইলেন এভাবে, ‘আমাদের চেয়ে সিটিতে মান সম্পন্ন খেলোয়াড় আছে অনেক। তারা ইউরোপিয়ান প্রতিযোগীতায় খেলে, চেলসি নয়।’ সিটির জন্য সুখবর হল গত ফেব্রæয়ারিতে চোট পাওয়া গ্যাব্রিয়েল জেসুস ফিরেছেন অনুশীলনে। তাছাড়া একই মৌসুমে একই দলের কাছে দুইবার হারের রেকর্ড নেই গার্দিওলার। এমন পরিসংখ্যানের বিপরীতে ইতালিয়ান কোচ বলেন, ‘এটা তার জন্য ভালো। গার্দিওলা এবং আমি এ নিয়ে হয়তো ভাবব না। আগামীকাল (আজ) আমরা যেমন জিততে চাইব, তেমনি ম্যান সিটিও। তবে আমাদের জন্য কাজটা সহজ হবে না। কারণ সিটি শক্ত দল।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন