ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের কারণে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ থাকা উচিত -ভিসি ড. মুহাম্মদ আহসান উল্লাহ

সব মাদরাসা শিক্ষকের চাকরি জাতীয়করণ করতে হবে -মহাসচিব জমিয়াতুল মোদার্রেছীন

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সাবেক সভাপতি ও ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ মরহুম মাওলানা আ ব ম তোফায়েল হোসেন খানের রূহের মাগফিরাত কামনা উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড: মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়্যেদ) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সহায়তায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এগিয়ে চলেছে। তিনি ইতোমধ্যেই এই বিশ্ববিদ্যালয়ের জন্য কেরানীগঞ্জে ৩০ একর জায়গা দিয়েছেন এবং এর অবকাঠামো উন্নয়নের জন্য প্রয়োজনীয় অর্থ সংস্থানের ব্যবস্থাও করেছেন তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের সবারই কৃতজ্ঞ থাকা উচিৎ ।
তিনি মাদরাসা শিক্ষকদের বেশি বেশি অধ্যায়ন করার পরামর্শ দিয়ে মাদরাসায় কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করার আহŸান জানান। তিনি বলেন, তাহলে মাদরাসায় আর ছাত্র সঙ্কট থাকবে না। তিনি বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় থেকে মাদরাসা শিক্ষার্থীদের যে সার্টিফিকেট দেয়া হবে তা হবে জাতীয় এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমমানের ।’
সভায় প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যা. মাওলানা শাব্বীর আহম্মেদ মোমতাজী বলেন, মরহুম তোফায়েল হোসেন খান জমিয়াতুল মোদার্রেছীনের চরম দুঃসময়ে কাÐারীর ভ‚মিকা পালন করে সংগঠনকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছিলেন। এই সরকারের কাছে আমাদের দাবি, সব মাদরাসা শিক্ষকের চাকরি জাতীয়করণ করতে হবে। তিনি মাদরাসা শিক্ষকদের সতর্ক করে বলেন, এক শ্রেণির যুবক আজ নিজেকে (জঙ্গিবাদী হয়ে) ধ্বংস করে দিয়ে বিশ্বকে ইসলাম সম্পর্কে ভুল মেসেজ দিচ্ছে। তাই মাদরাসা শিক্ষক, ইমাম, মোয়াজ্জিন, কাজী সবাইকে ইসলামের আসল রুপ তুলে ধরতে হবে। তরুণ, যুবক ও মাদরাসা শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদে জড়াতে না পারে সে জন্য রাখতে হবে সজাগ দৃষ্টি ।’
গতকাল (বুধবার) বগুড়ার ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত ‘আলোচনা সভা ও দোয়া মাহফিল’ কমিটির আহŸায়ক বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারি ও শেরপুর উলিপুর মহিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বারী এবং সদস্য সচিব ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা রাগেব হাসান ওসমানি ও রেজাউল করিম বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত এই আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সাবেক সভাপতি, উত্তরবঙ্গের প্রবীণ আলেমে দ্বীন আলহাজ মাওলানা মো. শামছ উদ্দিন। সভায় বিশেষ অতিথি ছিলেন সরকারি মুস্তাফাবিয়া কামিল মাদরাসা বগুড়ার অধ্যক্ষ প্রফেসর শাইখ মো. নজরুল ইসলাম , বগুড়া জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার।
এ ছাড়াও আমন্ত্রিত অতিথি ছিলেন দিনাজপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য আলহাজ মাওলানা মো. হাসান মাসুদ, রংপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আলহাজ মাওলানা মো. আ ন ম হাদিউজ্জামান, রাজশাহী জেলা সম্পাদক ও ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সিন্ডিকেট সদস্য আলহাজ মাওলানা মো. মোকাদ্দাসুল ইসলাম, ময়মনসিংহ জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ড. ইদ্রিস আলী খান, নওগাঁ জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও গওছুল আজম কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা মো. আব্দুস ছাত্তার, পাবনা কামিল মাদরাসার অধ্যক্ষ ও পাবনা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ মাওলানা মো. আনছারুল্লাহ, গাইবান্ধা জেলা সভাপতি আলহাজ মাওলানা এবাদুর রহমান, জয়পুরহাট সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ও জেলা সভাপতি আলহাজ মো. আবদুুল মতিন, সিরাজগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা মো. ছামছুল আরেফিন, উল্লাপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা মো. আতিকুর রহমান, ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা শাব্বীর আহম্মেদ ওসমানী, কাগতীয়া দরবার শরীফ চট্টগ্রামের কাজী মোহাম্মদ ইসমাঈল, বগুড়া জোড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শহীদুল ইসলাম, শেরপুর শহীদীয়া আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, বগুড়া ক্যাডেট ইন্টারন্যাশনাল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর ছিদ্দিক ও দারুল হিকমা ক্যাডেট ইন্টারন্যাশনাল মাদরাসার অধ্যক্ষ মাওলানা কাজী মো. মনজুরুল হক এবং মরহুম এ বি এম তোফায়েল হোসেন খানের একমাত্র ছেলে সাকিব প্রমুখ।
সভার শুরুতে দৈনিক ইনকিলাবের বগুড়া ব্যুরো প্রধান মহসিন আলী রাজু ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের পক্ষে তার সালাম ও শুভেচ্ছা বাণী পৌঁছে দেন।
সব শেষে বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির সভাপতি ও বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা মো. আবদুল কাদের মোনাজাত পরিচালনার মাধ্যমে সভার সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন