বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাকস্বাধীনতা মানে নীরব থাকার অধিকারও শাহরুখ

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অসহিষ্ণুতা নিয়ে মাসখানেক আগে সুপারস্টার শাহরুখ খানের মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছিল। এরপর তাকে ফের অহিষ্ণুতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে নারাজ। তার দাবি বাকস্বাধীনতা মানে নীরব থাকার অধিকারও।
শাহরুখ তার আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি ‘ফ্যান’-এর ট্রেলর মুক্তির সময় এই মন্তব্য করেন। সেখানেই তার কাছে সাংবাদিকরা জানতে চান, অসহিষ্ণুতা নিয়ে তার মন্তব্যের পর দেশজুড়ে রাজনৈতিক মহলে যে সমালোচনার ঝড় উঠেছিল, সে প্রসঙ্গে তার অভিজ্ঞতা কেমন। এর উত্তরে কিং খান বলেন, কেকেআর ও মুম্বাই ইন্ডিয়ানস-এর মধ্যে ম্যাচ চলাকালীন তার মাথায় শুধু একটা কথাই ঘোরে, আউট। এছাড়া আর ম্যাচের ভিতর তিনি ঢুকতে চান না। ঠিক একইভাবে তিনি এ বিষয়ের মধ্যেও আর ঢুকতে চান না। তার বক্তব্য, বাকস্বাধীনতা মানে নীরব থাকার অধিকারও। শাহরুখ জানিয়েছেন, তিনি এখন আর এ প্রসঙ্গে কোনও মন্তব্য করবেন না।
শাহরুখ গত নভেম্বরে নিজের পঞ্চাশতম জন্মদিনে বলেন, দেশের মধ্যে এখন মারাত্মক অসহিষ্ণুতার পরিস্থিতি রয়েছে। এরপরই বিজেপি নেতাদের তোপের মুখে পড়েন। দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে তার ‘দিলওয়ালে’ ছবি মুক্তির ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে চাপের মুখে শাহরুখ বলতে বাধ্য হন অসহিষ্ণুতা নিয়ে তার মন্তব্য বিকৃত করা হয়েছে। সূত্র : এবিপি আনন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন