শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চকর ড্র মিলান ডার্বি

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : যোগ করা সময়ের খেলাও ছয় মিনিট পেরিয়ে গেছে। ইন্টারের মাঠ সান সিরোতে তখনও ম্যাচের উত্তেজনা চরমে। ২-১ গোলে পিছিয়ে এসি মিলান। শেষ ফুঁৎকারের জন্য রেফারিও হয়তো তার বাঁশি নিয়েছেন ওষ্ঠমূলে। এমন সময় কলম্বিয়া ডিফেন্ডার ক্রিশ্চিয়ান জাম্পার গোল। ২-০ গোলে এগিয়ে থেকেও জেতা হল না ইন্টারের। মিলানের আগের গোলটিও আরেক ডিফেন্ডারের করা। সেটাও নির্ধারিত সময়ের মাত্র ৭ মিনিট আগে। গোলটি করেন ইতালিয়ান ডিফেন্ডার আলেসিও রোমাঙ্গনলি। প্রথমার্ধে ইন্টারের হয়ে গোল দুটি করেন ইতালিয়ান মিডফিল্ডার অ্যান্তোনিও কান্দ্রেভা ও আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।
একসময়ের ইউরোপ মাতানো মিলানের দুই দলের সেই নাম-ডাক আর নেই। তবে ইতিহাস আর ঐতিহ্যের অহম ঠিকই বজায় আছে। তার প্রমাণ আবারো মিলল মিলান ডার্বিতে। সেরি আ’র পয়েন্ট তালিকাতেও তারা চলছে গায়ে গা লাগিয়ে। ছয়ে এসি মিলান, সাতে ইন্টার। অথচ পাঁচ ছয় বছর আগেও তারা ছিল সেরি আ চ্যাম্পিয়ন দুটি দল। দুদলই লিগ জিতেছে ১৮ বার করে। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার সর্বশেষটি ইন্টার জিতেছে মাত্রই বছর ছয়েক আগে। তারও তিন বছর আগে সাত শিরোপার শেষটি জেতে মিলান। সেই দলেরই এখন সুযোগ মেলে না ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার।
সেরি আ’র রাজত্ব এখন জুভেন্টাসের দখলে। গতকালও তারা পয়ন্ট তালিকার তলানীর দল পেসকারাকে তাদেরই মাঠে হারিয়েছে ২-০ গোলে। জুভাদের হয়ে প্রথমার্ধে গোল দুটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। টানা ষষ্ঠ শিরোপার পথে দ্বিতীয় স্থানে থাকা রোমার চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে থাকল জিয়ানলুইজি বুফনের দল। নিজেদের মাঠে এদিন রোমা ১-১ গোলে ড্র করে আটলান্টার সাথে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন