শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ডিপ্লোমা প্রকৌশলীদের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতিসহ পেশাগত সমস্যা সমাদানের দাবিতে মাসব্যাপী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতরের ডিপ্লোমা প্রকৌশলীগণ। গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতর ডিপ্লোমা প্রকৌশলী সমিতি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ বাদশা মিয়া। ঘোষিত কর্মসূচির মধ্যে ২৬ এপ্রিল দাবি বাস্তবায়নের স্ব-পক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব বরাবরে স্মারকলিপি পেশ, ২৭ থেকে ৩০ এপ্রিল দাবির স্বপক্ষে দেমের সকল উপজেলা পরিসদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিতকরন, ২ ও ৪ মে স্ব-স্ব জেলা কমিটি কর্তৃক জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতরের ডিপ্লোমা প্রকৌশলীদের দাবির স্ব-পক্ষে দেশের সকল জেলা পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় মন্ত্রী ও সচিবের নিকট স্মারকলিপি প্রেরণ, ৭ থেকে ১১ মে সকল সংসদ সদস্যের বরাবরে স্মারকরিপি প্রদান, ১৪ থেকে ৩১ মে প্রতিদিন সকাল ৯টা হতে ১১টা পর্যন্ত ২ ঘণ্টা করে কলমবিরতি পালনকরবে। দাবি বাস্তবায়ন না হলে পরবর্তীতে ১ জুন সংবাদ সম্মেলন থেকে লাগাতার কর্মবিরতির মত আন্দোলনর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।
যে সকল যৌক্তিক দাবিতে আন্দোলনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে তার মধ্যে নূন্যতম হলো-নির্বাহী প্রকৌশলী (ক্যাডার) শূন্যপদে নন-ক্যাডার সহকারী প্রকৌশলীদেরকে বিধি বর্হিভূত চলতি দায়িত্ব প্রদানের মন্ত্রণালয়ের প্রেরিত প্রস্তাব বাতিল এবং পদোন্নতিপ্রাপ্ত (ফিডার পদধারী) সহকরী প্রকৌশলীগণকে নির্বাহী প্রকৌশলীর পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, নির্বাহী প্রকৌশলীর ৭১ (ক্যাডার) শূন্যপদের বিপরীতে ফিডার (ডিপ্লোমা প্রকৌশলী) ও ক্যাডার সহকারী প্রকৌশলীগণকে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদান, প্রকল্প থেকে আত্মীকৃত ও নিয়োগপ্রাপ্ত নন-ক্যাডার সহকারী প্রকৌশলীগণকে অবিলম্বে অধিদফতরের সকল ক্যাডার পদের দায়িত্ব হতে প্রত্যাহার করা, পদোন্নতি কোটায় প্রাপ্য সহকারী প্রকৌশলীর সকল শূন্যপদ অবিলম্বে পূরণ করা, সকল উপজেলায় সহকারী প্রকৌশলী পদায়ন না হওয়া পর্যন্ত পূর্বের ন্যায় উপ-সহকারী প্রকৌশলীদের উপজেলা পর্যায়ে অফিস প্রধানের দায়িত্ব বহাল রাকা, উপ-সহকারী প্রকৌশলী/সমমানের কর্মকর্তাদের গ্রেডেশন তালিকা অবিলম্বে হাল নাগাদ করা, মাঠ পর্যায়ে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী/সমমানের কর্মকর্তাদের বদলীর ক্ষমতা সংশ্লিষ্ট তত্ত্বাবধায়ক প্রকৌশলীর পরিবর্তে পূর্বের ন্যায় প্রধান প্রকৌশলীর দফতরে ন্যস্তকরণ, ই-জিপি টেন্ডার প্রক্রিয়ায় সংশ্লিষ্ট কার্যারয়ে উপ-সহকারী প্রকৌশলী/প্রাক্কলনিককে সদস্য হিসেবে অর্ন্তভূক্ত করা, দক্ষতা বৃদ্দির জন্য ডিপ্লোমা প্রকৌশলীদেরকে আনুপাতিক হাদে বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা/মনোনয়ন নিশ্চিত করা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারন সম্পাদক মো. বাদমা মিয়া এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সভাপতি মোঃ নুর নবী। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি গোলাম রহমান মজুমদার, মোঃ আলতাব হোসেন, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ ফজির উদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন