বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নতুন ফিল্ম সবগুলোই বাণিজ্যিকভাবে ব্যর্থ

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

এই সপ্তাহটি বলিউডের জন্য ছিল চরম মন্দার। গত শুক্রবার বলিউডের আধ ডজন চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এগুলো হল ‘তেরে বিন লাদেন : ডেড অর অ্যালাইভ’, ‘আলিগড়’, ‘বলিউডে ডায়েরিজ’, ‘লাভ শাগুন’, ‘রিদম’ এবং ধারা ৩০২’।  এগুলোর মধ্যে আগে থেকে ‘তেরে বিন লাদেন : ডেড অর অ্যালাইভ’ এবং ‘আলিগড়’ ফিল্ম দুটিরই যা প্রচার হয়েছে এবং এ দুটির সম্ভাবনাও ছিল বেশ কিছুটা। তবে শেষ পর্যন্ত এ দুটি ফিল্মও তেমন আয় করতে পারেনি। ‘তেরে বিন লাদেন : ডেড অর অ্যালাইভ’ ফিল্মটি এর উৎস চলচ্চিত্রের প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি আর পরেরটিকে সঙ্গত কারণেই দর্শকরা এড়িয়ে গেছে।
‘তেরে বিন লাদেন : ডেড অর অ্যালাইভ’ ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘তেরে বিন লাদেন’ ফিল্মটির সিকুয়েল। এটির বিষয়বস্তু ছিল ব্যতিক্রমী, এবারও প্রায় একই ধরনের গল্প অনুসরণ করা হয়েছে। প্রথমটিতে যেমন আলি জাফর ছাড়া তেমন তারকা ছিল না এবারও তাই। তবে সমালোচকদের আনুকূল্য পেয়েছে এটি। আগেরটির তুলনায় প্রায় দ্বিগুণ পর্দা পেয়েও কাজ হয়নি। অভিষেক শর্মার পরিচালনায় চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মনীষ পাল, প্রধুমান সিং, সিকান্দার খের, পীযুষ মিশ্র, ইমান ক্রসন, সুগন্ধা গার্গ, মিয়া উডেয়া, রাহিল সিং এবং বিশেষ ভূমিকায় আলি জাফর। সপ্তাহান্ত পর্যন্ত ফিল্মটি ২ কোটি রুপির কমবেশি আয় করতে পেরেছে।
হানসাল মেহতার পরিচালনায় ‘আলিগড়’ ফিল্মটির তিনটি প্রধান ভূমিকায় অভিনয় করেছেন মনোজ বাজপেয়ি, আশিস বিদ্যার্থী এবং রাজকুমার রাও। সমালোচকরা চলচ্চিত্রটির প্রশংসায় পঞ্চমুখ হলেও দর্শকরা নয়। এর বিষয়বস্তু সংবেদনশীল। ভারতের সাধারণ দর্শকরা যে সমকামিতাকে এখনও সমর্থন করে না তা চলচ্চিত্রটির আয় দেখলেও বোঝা যায়। ব্যাপকভাবে মুক্তি দেয়া হলেও ফিল্মটির সপ্তাহান্তের আয় দেড় কোটি রুপি ছাড়িয়ে যেতে পারেনি।
নতুন ফিল্মগুলোর কোনোটিই আগের সপ্তাহে মুক্তি পাওয়া ‘নীরজা’র আয়কে ছাড়িয়ে যেতে পারেনি। এই সপ্তাহান্ত পর্যন্ত ফিল্মটি আয় করেছে ৫২.২৪ কোটি রুপি। এটি এই বছরের দ্বিতীয় সফলতম চলচ্চিত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন