শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পিডিবিএফ দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীন পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পি ডি বি এফ) দেশের গ্রামীণ দারিদ্র্য ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে স্বচল, উৎপাদনমুখী কার্যক্রমে অংশগ্রহণ ও কর্মসংস্থান সৃষ্টিতে ১৯৯৯ সাল থেকে কাজ করছে। এটি ৫২টি জেলার ৪০০টি উপজেলায় জনকল্যাণে সহায়ক ভ‚মিকা রাখছে। প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের মাধ্যমে ২০টি জেলার ১০০টি উপজেলায় ১২ লাখ গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টি করছে। জুলাই ২০১২ হতে জুন ২০১৮ মেয়াদে ৩৩৪ কোটি ২৪ লাখ ৩৫ হাজার কোটি টাকা ব্যয়ে চলমান প্রকল্পটি ২২ হাজার উপকারভোগীকে প্রশিক্ষণ দিয়েছে।
এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে সচিবালয়ে পিডিবিএফ’র চলমান কার্যক্রমের ওপর আয়োজিত এক পর্যালোচনা সভায় এসব তথ্য তুলে ধরা হয়। এ সভায় সচিব (দায়িত্বপ্রাপ্ত) আনন্দ চন্দ্র বিশ্বাসসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন পিডিবিএফ এর উপকারভোগীর ৯৮শতাংশ নারী, যা বর্তমান সরকারের নারীবান্ধব কার্যক্রমের প্রতিফলন ঘটিয়েছে। তিনি প্রতিষ্ঠানটির কর্মসূচির সুফল আরো সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে নির্দেশনা দিয়ে বলেন, এ ব্যাপারে কোনো প্রকার গাফিলতি বা শৈথিল্যতা বরদাশত করা হবেনা। ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের সৎ, কর্তব্যনিষ্ঠ ও আন্তরিক হতে হবে। তিনি চলতি অর্থবছরে বরাদ্দকৃত ১৭০০ কোটি টাকার ঋণ বিতরণ কার্যক্রমে হয়রানি বা জটিলতা পরিহারের পরামর্শ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md nooronnabi ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:২০ পিএম says : 0
আমরা কয়েক জন বেকার মিলে এন জি ও করছি নাম দারিদ্র মুক্ত সংস্হা উদ্দেশ্য গ্রাম উন্নয়ন ও কর্ম সংস্হানের মাধ্যমে বেকারত্ব দূর করা এই জন্যে ক্ষুদ্র লোন দিতে হবে গ্রাহক দের যার কারণে ফান্ড জোগাড় করতে হবে সহজ শর্ত এ লোন দিতে পারব তাই আমরা কিভাবে টাকা জোগাড় করব
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন