শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পরিচ্ছন্নতাকর্মী সেজে ছিনতাই

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : পুলিশের চোখ ফাঁকি দিতে রাতে ও ভোরে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পরিচ্ছন্নতাকর্মীর পোশাক গায়ে দিয়ে থাকতো তারা। পুলিশ দেখলেই ব্যস্ত হয়ে পড়তো হাতে থাকা ঝাড়– দিয়ে রাস্তা পরিচ্ছন্নতায়। পুলিশ চলে গেলে শুরু হতো ‘অপারেশন’। রিকশা থামিয়ে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নিত যাত্রীর। গত ১২ এপ্রিল ভোরে তাদের ছুরিকাঘাতে নগরীর জিন্দাবাজারে খুন হয়েছিলেন এক যুবক। এ ঘটনার পর ক্লোজড সার্কিট ক্যামেরা দেখে পুলিশ চিহ্নিত করে তিন খুনি ছিনতাইকারী। গত সোমবার তাদের গ্রেফতারের পর বের হয়ে আসে তাদের ছদ্মবেশে ছিনতাইর কৌশলটি।
পুলিশের হাতে গ্রেফতার হওয়া ছদ্মবেশী ছিনতাইকারীরা হলো- সিলেট নগরীর খাসদবীর মসজিদ গলির নুরুল হকের ছেলে সুমন মিয়া ওরফে মানিক (২১), হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দত্তগ্রামের আমির উদ্দিনের ছেলে জমির উদ্দিন (১৯) ও সুনামগঞ্জের হাছননগরের মাহমুদ আলীর ছেলে হাসান আলী (২০)। গ্রেফতারের পর তিন ছিনতাইকারী জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, রাত ১২টার পর সিসিকের পরিচ্ছন্নতাকর্মীর পোশাক সাথে নিয়ে তারা রাস্তায় নামতো। পুলিশের গাড়ি আসতে দেখলেই তারা পরিচ্ছন্নতাকর্মীর পোশাক গায়ে জড়িয়ে থাকতো। আর পুলিশ চলে গেলেই পরিচ্ছন্নতাকর্মীর পোশাক খুলে করতো ছিনতাই। কুয়েত যাওয়ার জন্য মেডিকেল চেকআপ করাতে গত ১২ এপ্রিল রাতে সিলেট আসেন নীলফামারি জেলার জনৈক আসাদুজ্জামান রিপন। এ সময় তার সাথে ছিলেন স্ত্রী হাছনা বেগম। কদমতলী টার্মিনালে বাস থেকে নেমে অটোরিকশাযোগে হযরত শাহজালাল (রহ.)-এর মাজারে আসছিলেন তারা। জিন্দাবাজার আসার পর ছিনতাইকারীরা অটোরিকশার গতিরোধ করে রিপনের কাছ থেকে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে তার স্ত্রীর সাথে থাকা ব্যাগ ছিনিয়ে নিতে চাইলে তিনি বাধা দেন। এ সময় ছিনতাইকারীরা তার বুকে ছুরিকাঘাত করলে তিনি মারা যান। এ ঘটনার পর সিলেট কোতোয়ালী থানার সহকারী কমিশনার সাদেক কাউসার দস্তগীরের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ ঘাতক ওই তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এর আগে ক্লোজড সার্কিট ক্যামেরা দেখে তিন খুনি ছিনতাইকারীকে চিহ্নিত করে পুলিশ।
গতকাল সিলেট কোতোয়ালী থানার ওসি গৌসুল হোসেন জানান, গ্রেফতারকৃতরা কৌশলী ছিনতাইকারী। রিপন হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন