শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নৌ প্রধানের লেবানন ও যুক্তরাষ্ট্র গমন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

আইএসপিআর : নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ বৃহস্পতিবার ১২ দিনের সরকারী সফরে লেবানন ও যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌ বাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌ প্রধানকে বিদায় জানান। সফরকালীন সময়ে নৌ প্রধান লেবাননের প্রতিরক্ষা মন্ত্রী, সশস্ত্র বাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান এবং বৈরুতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরে তিনি ইউনিফিল সদরদপ্তরে মেরিটাইম টাস্ক ফোর্সের কমান্ডার, মিশন প্রধান ও ফোর্স কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
এরপর, নৌ প্রধান জাতিসংঘ শান্তিরক্ষী মিশন কার্যক্রমে ভূ-মধ্যসাগরে নিযুক্ত বাংলাদেশের দুটি যুদ্ধজাহাজ বানৌজা ‘আলী হায়দার’ ও ‘নির্মূল’ পরিদর্শন করবেন। সেখানে তিনি বিশ্ব শান্তিরক্ষায় জাহাজ দুটির বিভিন্ন অপারেশনাল কর্মকাÐ পর্যবেক্ষণ করবেন। এছাড়া তিনি জাহাজ দুইটিতে কর্মরত নৌ সদস্যদের উদ্দেশে ইউনিফিল মেরিটাইম টাস্কফোর্সের কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখবেন।
লেবানন সফর শেষে নৌ প্রধান আগামী ২৬ এপ্রিল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘ সদর দপ্তর সফর করবেন। সেখানে তিনি জাতিসংঘের শান্তিরক্ষী বিভাগের সহকারী সেক্রেটারী জেনারেলের সাথে লেবাননে শান্তিরক্ষা কার্যক্রমে নিযুক্ত নৌবাহিনীর জাহাজ দুটির বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনার বিষয় নিয়ে আলোচনা করবেন। সফর শেষে নৌ প্রধান আগামী ২ মে দেশে ফিরবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন