মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের সেনাপ্রধানের ঘন ঘন সফরে এদেশের মানুষ শঙ্কিত দুদু

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে ইন্ডিয়ার সেনাপ্রধানের ঘন ঘন সফর নিয়ে দেশের মানুষ শঙ্কিত হয় বলে মন্তব্য করে বিএনপি
দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু গতকাল এক মানববন্ধন কর্মসূচিতে বলেছেন, আমরা শুনতে পাচ্ছি আগামী ২৭ তারিখ নাকি আবার ভারতের সেনাবাহিনীর প্রধান বাংলাদেশে আসবেন। তিনি তো মাত্রই বাংলাদেশ সফর করে গেলেন। তার ঘন ঘন এই যাওয়া আসায় আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে শঙ্কিত হই।
গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ভারতের সঙ্গে সার্বভৌমত্ববিরোধী চুক্তির প্রতিবাদ এবং তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর ন্যায্য হিস্যার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা অধিকার আন্দোলন নামের সংগঠন।  
সাবেক ছাত্র নেতা শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি দেশের প্রতিটি গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করে জয় লাভ করেছে। সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও জয় লাভ করতো যদি ১/১১-এর সরকার ক্ষমতায় না আসতো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে প্রতিটি চুক্তি দেশের মানুষ গোলামী চুক্তি মনে করে মন্তব্য করেন দুদু। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি কি চুক্তি করেছেন সংসদে নতুবা জনসম্মুখে প্রকাশ করুন তা না হলে জনগণের মনে সন্দেহ আরও বেশি বেড়ে যাবে।
বিএনপি রাষ্ট্র পরিচালনা করবে সে সময় বেশি দূরে নয় এমন মন্তব্য করেন দুদু বলেন, এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপি বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় যাবে এটাই বাস্তবতা। কারণ বিএনপি ক্ষমতার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে পাশাপাশি আওয়ামী লীগ ক্ষমতা থেকে পিছিয়ে যাচ্ছে।
সরকারকে নিরপেক্ষ নির্বাচনের আয়োজনের দাবি জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা কথায় কথায় বলে থাকেন তারা দেশটাকে উন্নতির চরম শিখরে নিয়ে গেছেন। তাই যদি নিয়ে থাকে, তাহলে তাদের একটা নির্বাচনে আসার আহŸান জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন