বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আল আমিন জুনিয়রে ছিন্নভিন্ন মোহামেডান

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কলাবাগান খেলাঘরের প্রথম জয় ষ অমিত মজুমদারের সেঞ্চুরি
বিশেষ সংবাদদাতা : আল আমিন জুনিয়রের প্রধান পরিচয় ব্যাটসম্যান। প্রিমিয়ার ডিভিশনের গত আসরে চতুর্থ সর্বাধিক রান সংগ্রাহক এই ব্যাটসম্যান ভিক্টোরিয়া ছেড়ে প্রাইম ব্যাংকে যোগ দিয়ে প্রথম ২ ম্যাচে ব্যাটিংয়ে দিয়েছেন নির্ভরতা। খেলাঘরের বিপক্ষে ম্যাচ উইনিং সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানই কি না গতকাল অফ স্পিন বোলিংয়ে ছড়িয়েছেন ভয়ঙ্কর রূপ। ফতুল্লায় গতকাল তার লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা বোলিংয়ে (৫/২৫) ছিন্নভিন্ন হয়েছে মোহামেডান! ৪১ ওভারে নির্ধারিত ম্যাচ পার করতে পারেনি মোহামেডান। ২৯ বল আগেই ১৪২ রানে অল আউট হয়েছে মোহামেডান। এক এন্ড ধরে খেলেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তামীম, তবে ৪৬ রানে তার ফিরে যাওয়ার মধ্য দিয়ে শুরু মোহামেডানের ব্যাটিং বিপর্যয়। তামীম ফিরে বদলে দিয়েছিলেন মোহামেডানকে। দলটি যে ব্যাটিংয়ে তামীম নির্ভর হয়ে পড়েছে, গতকাল ও তা জেনে গেছে সাদা-কালোর সমর্থরা। তামীম ফিরে যাওয়ার মধ্য দিয়ে দেখেছে দলটি বিপর্যয়। ঘরোয়া ক্রিকেটের পারফরমার সামছুর রহমান শুভ (১৩), রনি তালুকদার (৭), রাকিবুল (১২) মোহামেডানকে করেছেন এদিন হতাশ। আফগানিস্তানের রাহমাত শাহ ও দিতে পারেননি (২৪) এদিন নির্ভরতা।  ৫৫ রানে শেষ ৮ উইকেটের পতন ঘটেছে মোহামেডানের। ৮০ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে প্রাইম ব্যাংক। তা সম্ভব হয়েছে সাব্বিরের হার না মানা ৭৮ রানের কল্যাণে।
মোহামেডানের ব্যর্থতার দিনে আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ক্লাব সেক্রেটারি নাজমুল করিম টিংকুকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে বিকেএসপি থ্রি তে কলাবাগান ক্রীড়া চক্র এদিন প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ম্যাচে ১০ রানে হারিয়ে দিয়েছে  ভিক্টোরিয়াকে। সøগের ৬০ বলে ৯৮ রানে কলাবাগান ক্রীড়া চক্র স্কোর দাঁড় করিয়েছে ২৫৯/৬। যে স্কোরে ওপেনার মেহরাব জুনিয়র (৬৩), তুষার ইমরান (৫৬) ও মোক্তার আলী (৫২) করেছেন ফিফটি। ২৭ বলে ২ চার ৪ ছক্কায় মোক্তার আলীর ফিফটিটাই গড়েছে দু’দলের মধ্যে ব্যবধান। সøগেই ধাক্কাটা খেয়েছে ভিক্টোরিয়া। জয়ের জন্য শেষ ৬০ বলে ৭৯ রানের টার্গেট পাড়ি দিতে পারেনি ভিক্টোরিয়া। ষষ্ঠ জুটির ১০৯ রানে জয়ের স্বপ্ন দেখা ভিক্টোরিয়া থেমেছে ২৪৯/৯ এ। ভিক্টোরিয়ার মইনুল ৭৫ এবং শফিউল হায়াত ৬৪ রান করেছেন। কলাবাগানের এটি প্রথম জয়, অন্যদিকে ভিক্টোরিয়ার তৃতীয় হার।
এদিকে বিকেএসপি ফোর এ লিস্ট ‘এ’ ক্রিকেটে অমিত মজুমদারের অভিষেক সেঞ্চুরি (৮৫ বলে ৯ চার ৩ ছক্কা), নাজমুস সাদাতের ৭৯ এবং পঞ্চম জুটির ১৩৩ রানে ভর করে ২৮৮/৮ স্কোর পুঁজিকে ৭৭ রানের বড় জয় পেয়েছে প্রিমিয়ারের নবাগত খেলাঘর। তৃতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখল তারা।  ওপেনিং জুটির ৭০ রানেও সম প্রতিপক্ষ দলকে ঝাঁকুনি দিতে পারেনি প্রিমিয়ার ডিভিশনের আর এক নবাগত পারটেক্স। সাদিকুর (৩/৫৮), তানভীর (৩/৩১) ও আরিফুলের (৩/২৪) বোলিংয়ে ২১১ রানে অল আউট হয়েছে পারটেক্স।


৩য় রাউন্ড শেষে পয়েন্ট টেবিল
দল    ম্যাচ    জয়    হার    পয়েন্ট    নে.রা.রে.
গাজী গ্রæপ    ৩    ৩    ০    ৬    +১.৬১৫
প্রাইম ব্যাংক    ৩    ৩    ০    ৬    +১.০৫১
আবাহনী    ৩    ৩    ০    ৬    +০.৮৫১
দোলেশ্বর    ৩    ২    ১    ৪    +০.৫৯৭
রূপগঞ্জ    ৩    ২    ১    ৪    +০.২৫৪
শেখ জামাল    ৩    ২    ১    ৪    -০.৪২৫
খেলাঘর    ৩    ১    ২    ২    +০.০০১
কলাবাগান    ৩    ১    ২    ২    -০.২১৩
মোহামেডান    ৩    ১    ২    ২    -০.৯৩৪
ব্রাদার্স    ৩    ০    ৩    ০    -০.৪১৯
ভিক্টোরিয়া    ৩    ০    ৩    ০    -০.৭৪১
পারটেক্স    ৩    ০    ৩    ০    -১.৫০৩

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন