বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের ওয়েব সাইটে আপডেট তথ্য নেই

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নাম নেই উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরদের। আছে পুরাতনদের নাম
মোঃ আকতারুজ্জামান, চৌদ্দগ্রাম থেকে : কুমিল্লার চৌদ্দগ্রামে জনগণের ভোটে নির্বাচিত এবং প্রজ্ঞাপন জারি হলেও সরকারি ওয়েবসাইটে নেই ২০১৬ সালের ৭ মে নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচিত পৌর কাউন্সিলরদের নাম। আছে এর পাঁচ বছর আগে নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরদের নাম। এছাড়া ওয়েব সাইটে নেই সম্প্রতি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় বিজয়ী এবিএমএ বাহারের নাম। চৌদ্দগ্রামের এমপি ও রেলমন্ত্রী মুজিবুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার ও পৌর মেয়র মিজানুর রহমানের তথ্য ঠিক থাকলেও তাদের অফিসিয়াল ছবি দেয়া হয়নি। জনপ্রতিনিধিদের তালিকায় নাম নেই দুইবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া হাসানের নাম। এনিয়ে আ’লীগের নেতাকর্মী ও প্রবাসী চৌদ্দগ্রামবাসীরা ক্ষোভ প্রকাশ করেছেন। প্রবাসীরা অভিযোগ করেন, তথ্য-প্রযুক্তির এই যুগেও চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের সরকারি ওয়েব সাইটে তথ্যের আপডেট নেই। এজন্য প্রবাসীরা তাদের বিভিন্ন সমস্যায় স্থানীয় জনপ্রতিনিধিদের মোবাইল নাম্বার সংগ্রহ করতে ভোগান্তি পোহাতে হয়।
জানা গেছে, ২০১৬ সালের ৭ মে শনিবার চৌদ্দগ্রামের ১১ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১১ ইউপিতেই আ’লীগ প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এরআগে বিনা প্রতিদ্ব›িদ্বতায় অন্য দুই ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই নির্বাচনে সরকারিভাবে ঘোষণা করা চেয়ারম্যানরা হলেন; ১নং কাশিনগর ইউনিয়নে মোঃ মোশারেফ হোসেন, ২নং উজিরপুর ইউনিয়নে জয়নাল আবেদীন খোরশেদ, ৩নং কালিকাপুরে মাহবুব হোসেন মজুমদার, ৪নং শ্রীপুর ইউনিয়নে শাহজালাল মজুমদার, ৫নং শুভপুর ইউনিয়নে খলিলুর রহমান মজুমদার, ৬নং ঘোলপাশা ইউনিয়নে কাজী জাফর আহাম্মদ, ৮নং মুন্সিরহাট ইউনিয়নে মাহফুজ আলম, ৯নং কনকাপৈত ইউনিয়নে জাফর ইকবাল, ১০নং বাতিসা ইউনিয়নে জাহিদ হোসেন টিপু, ১১নং চিওড়া ইউনিয়নে একরামুল হক, ১২নং গুনবতী ইউনিয়নে সৈয়দ আহম্মদ খোকন, ১৩নং জগন্নাথদীঘি ইউনিয়নে জানে আলম ভূঁইয়া, ১৪নং আলকরা ইউনিয়নে গোলাম ফারুক হেলাল। কিন্তু চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের ওয়েব সাইটে চেয়ারম্যান হিসেবে তাদের নাম নেই। সরকারি ওয়েব সাইটে চেয়ারম্যান হিসেবে নাম রয়েছে ২০১১ সালের ১৫ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যানদের। এরা হলেন; উজিরপুর ইউনিয়নে মমিনুল ইসলাম, কনকাপৈত ইউনিয়নে বেলাল হোসনে, কালিকাপুর ইউনিয়নে সালাহ উদ্দিন মজুমদার লিঙ্কন, গুণবতী ইউনিয়নের আনোয়ার হোসেন, ঘোলপাশা ইউনিয়নে ওয়াজী উল্যাহ ভূঁইয়া খোকন, চিওড়া ইউনিয়নের আবু তাহের, মুন্সিরহাট ইউনিয়নে মাহফুজ আলম, শুভপুর ইউনিয়নে আলমগীর কবির মজুমদারের নাম উল্লেখ রয়েছে। এরমধ্যে শুধু সংশোধন করা হয়েছে ৯নং কনকাপৈত ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন মজুমদারের পরিবর্তে পুনর্নির্বাচনে বিজয়ী বেলাল হোসেনের নাম। আবার দেখা গেছে, ওয়েব সাইটে ইউপি চেয়ারম্যানদের মধ্যে শুধু বেলাল হোসেনের ছবি রয়েছে। আর কারও ছবি নেই। চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের সরকারি ওয়েব সাইট (লিঙ্ক : যঃঃঢ়://ঈযধঁফফধমৎধস.পড়সরষষধ.মড়া.নফ/ষবধফবৎ-জনপ্রতিনিধিদের-তালিকা) ভিজিট করলে এমনটিই দেখা যাচ্ছে।
একই ঘটনা ঘটেছে চৌদ্দগ্রাম পৌরসভার নির্বাচিত কাউন্সিলরদের ক্ষেত্রে। সরকারি ওয়েব সাইট (লিঙ্ক : যঃঃঢ়://ঈযধঁফফধমৎধস.পড়সরষষধ.মড়া.নফ/হড়ফব/৩৫২৩৩১/কাউন্সিলরগণ) ভিজিট করলে দেখা যাচ্ছে সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর বুধবার চৌদ্দগ্রাম পৌরসভার নির্বাচনে বিজয়ী কাউন্সিলদের নাম নেই। এ ব্যাপারে চৌদ্দগ্রাম পৌরসভার প্যানেল মেয়র ও পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাজী নজরুল ইসলাম কামাল বলেন, বর্তমান ডিজিটাল যুগে প্রশাসনের এটা উদাসীনতা। তিনি শিগগিরই পৌরসভা ও ইউপি সংক্রান্ত বিভিন্ন তথ্য আপডেটের দাবি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, ‘এ সম্পর্কে আমি কিছুই জানি না। টেকনেশিয়ান থেকে জেনে নিইÑ কেন আপডেট তথ্য দেয়নি’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন