বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে ভোট ছাড়াই আ’লীগের ৩৩ প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : বাগেরহাটের ৯টি উপজেলার ৭৪টি ইউনিয়নের মধ্যে ৩৩টিতে প্রতীক বরাদ্দের আগেই আওয়ামী লীগের প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। ভোট ছাড়াই বাগেরহাটের মোল্লাহাট ও চিতলমারী উপজেলার ১৩টির সবক’টি, বাগেরহাট সদরের ১০টির মধ্যে ৯টি, কচুয়ায় ৭টি’র মধ্যে ৪টিতে, মোড়েলগঞ্জের ১৬টির মধ্যে ৩টি, রামপালে ১০টির মধ্যে ২টি, ফকিরহাটে ৮টি’র মধ্যে ২টিতে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে না দেয়া, জীবননাশের হুমকি দিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করা ও কয়েকটি ইউনিয়নে অন্য প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হওয়ায় আওয়ামী লীগের এই ৩৫ প্রার্থী ভোট ছাড়াই বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে।
বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বড়বাড়ীয়া, কলাতলা, হিজলা, শিবপুর, চিতলমারী সদর, চরবানিয়ারী ও সন্তোষপুর এই ৭টি ইউনিয়নের সবক’টিতে ভোটের আগেই আওয়ামী লীগের প্রার্থীরা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। মোল্লাহাট উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে গাংনী ইউনিয়ন পরিষদের মেয়াদ পূর্ণ না হওয়ায় সেখানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। বাকি ৬টি ইউনিয়ন উদয়পুর, চুনখোলা, কুলিয়া, গাওলা, কোদালিয়া ও আটজুড়িতে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে তারা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। ফকিরহাট উপজেলার ৮টির মধ্যে ২টি ফকিরহাট সদর ও মূলঘর ইউনিয়নে, বাগেরহাট সদরের ১০টির মধ্যে একমাত্র ষাটগম্বুজ ইউনিয়ন ছাড়া সবক’টিতে, কচুয়ায় ৭টি’র মধ্যে ৪টিতে কচুয়া সদর, বাধাল, ধোপাখালী ও গজালীয়া, মোড়েলগঞ্জের ১৬টির মধ্যে ৩টি পঞ্চকরণ, তেলিগাতি ও চিড়াখালী, রামপালে ১০টির মধ্যে ২টি মল্লিকেরবেড় ও পেড়ীখালী ইউনিয়নে নৌকা প্রতীক বরাদ্দের আগেই আওয়ামী লীগের প্রার্থী বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।
বাগেরহাট জেলা বিএনপি সভাপতি এমএ সালাম অভিযোগ করেছেন, বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে না দেয়া, জীবন নাশের হুমকি দিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করার কারণে আওয়ামী লীগের এই ৩৩ প্রার্থী ভোট ছাড়াই বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বলেন, ‘প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হবার পর স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তা বিনা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করতে পারবেন।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন