ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

গেজেটেড মুক্তিযোদ্ধাদের রাজাকার অভিযোগে ৩ জনের স্ট্রোক

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার গেজেটের অন্তভূর্ক্ত মুক্তিযোদ্ধাদের মধ্যে মুক্তিযোদ্ধার ভাতা ভোগ করা ১৫ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ এনে রাজাকার বলে নাম ঘোষণা করার পর ৩ জন মুক্তিযোদ্ধা গুরুতর অসুস্থ হয়ে স্ট্রোক করেছে বলে এমন অভিযোগ করেন মুক্তিযোদ্ধারা। গতকাল মঙ্গলবার ফুলবাড়িয়া উপজেলা পরিষদের হল রুমে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম পরিচালনার ষষ্ঠ দিনে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) থেকে আসা একটি চিঠি যাচাই বাছাই কমিটি মুক্তিযোদ্ধাদের পড়ে শোনালে, ভাতা ভোগ করা মুক্তিযোদের স্বাধীনতা সংগ্রামে বিতর্কিত ভূমিকা রয়েছে এমন অভিযোগ যাচাই বাছাইয়ে জন্য অভিযুক্তদের নামের তালিকা ঘোষণা করা হলে অভিযুক্ত ১৫জন মুক্তিযোদ্ধার নাম ঘোষণা করা হলে অসুস্থ হবার ঘটনা ঘটে।
পরে গুরুতর অসুস্থ্য অবস্থায় রাধাকাই ইউনিয়নের সাবেক অবসরপ্রাপ্ত সেনা সদস্য মুক্তিযোদ্ধা আবুল হোসেন (৭০) ও এনায়েতপুর ইউনিয়নের শমসের অলী (৭৫)কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং পুটিজানা ইউনিয়নের ফয়জুর রহমানকে স্থানীয়ভাবে চিকিৎসার ব্যবস্থা করা হয়।
তবে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা সংগ্রামে বির্তকৃত ভূমিকা রয়েছে এমন অভিযোগের দায়ভার নিবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খসরু। তিনি বলেন, ১৫ জন মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে যে অভিযোগ যাচাই বাছাই কমিটিতে জামুকা থেকে পেশ করা হয়েছে, তার দায়ভার কমান্ডের সদস্যরা নিবে না কেননা এটি এক তরফাভাবে কারো সাথে কোন পরামর্শ না করে কোনরূপ যাচাই বাছাই না করেই কোন একটি মহলের স্বার্থ হাসিলের জন্য এ তালিকা প্রকাশ করিয়েছে। যাদের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে তারা প্রত্যেকেই ভাতাভোগ করা মুক্তিযোদ্ধা বলে স্বীকার করেন তিনি। এবিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবি সিদ্দিকে বেশ কযেকবার মুটোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
এবিষয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির আহ্বায়ক সাবেক এমএনএ মুক্তিযোদ্ধা আনম নজরুইল ইসলাম বলেন, কে বা কাহারা উপজেলার ভাতাভুক্ত ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলে জামুকা থেকে তাদের বিরুদ্ধে অধিকতর যাচাই বাছাইয়ের জন্য উপজেলা কমিটিকে চিঠি প্রেরণ করেন আর সেই চিঠিতে ১৫ জনের নাম পড়ে শোনানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন