বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬ আকর্ষণের কেন্দ্রে ওয়ালটন প্যাভিলিয়ন

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ এবারের তথ্য-প্রযুক্তি মেলায় ক্রেতা দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। সবর্শেষ তথ্য-প্রযুক্তির খোঁজ-খবর নিতে বিশেষ করে তরুণ-তরুণীরা ভিড় করছেন ওয়ালটন মেগা প্যাভিলিয়নে। ‘মিট ডিজিটাল বাংলাদেশ’ সেøাগান নিয়ে গতকাল থেকে রাজধানীর শেরেবাংলা নগরে চীন-মৈত্রী সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তথ্য-প্রযুক্তি খাতের বৃহৎ মেলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬’। মেলায় ২০টির বেশি আন্তর্জাতিক ব্র্যান্ডের পাশাপাশি দেশীয় শতাধিক তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নিয়েছে। মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত।
গতকাল সকাল থেকেই মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ছিলো ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড়। যেখানে বিক্রি ও প্রদর্শিত হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের বিশ্ব মানসম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেট্রিক্যাল পণ্যসামগ্রী। যার মধ্যে রয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, কম্প্রেসার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, জেনারেটর, লাইটবক্সসহ অসংখ্য ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্সেস। এছাড়াও, প্রদর্শন করা হচ্ছে বেশকিছু আরএনডি পণ্যের। এরমধ্যে উল্লেখযোগ্য হলো কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, ট্যাব ও এলইডি টেলিভিশন উৎপাদনের প্রধান উপকরণ মাদারবোর্ড।
ওয়ালটন আইটি বিভাগের অ্যাডিশনাল পরিচালক প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ওয়ালটনের নিজস্ব কারখানায় ইতোমধ্যে প্রিন্টেড সার্কিট বোর্ড (মাদারবোর্ড) তৈরির জন্য একটি লাইন স্থাপন করা হচ্ছে। চলতি বছরেই নিজস্ব কারখানায় তৈরিকৃত উচ্চ প্রযুক্তি সম্পন্ন মাদারবোর্ড দিয়ে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটারের মনিটর, মোবাইল ও ট্যাব উৎপাদন করবে ওয়ালটন, তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর ফলে, ওয়ালটন ব্র্যান্ডের বর্তমান প্রোডাক্ট লাইনে নতুনভাবে যুক্ত হবে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও কম্পিউটার মনিটরের মতো উচ্চ প্রযুক্তির পণ্যে। লিয়াকত আলী মনে করেন, এসকল পণ্য উৎপাদনের মাধ্যমে তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিবে ওয়ালটন। এবারের এক্সপোতে দর্শক-ক্রেতাদের জন্য ওয়ালটনের নতুন চমক হলো বিশ্বের সর্বাধুনিক ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার সম্বলিত নো-ফ্রস্ট ফ্রিজ। ব্যাপকভিত্তিক বিদ্যুৎ সাশ্রয়ী এই ফ্রিজের কম্প্রেসার নিয়ন্ত্রিত হয় মাদারবোর্ডের মাধ্যমে। যা বাংলাদেশে একমাত্র ওয়ালটনই ব্যবহার করছে। ইতোমধ্যে ইনভার্টার প্রযুক্তির মোট ৮টি মডেলের নো-ফ্রস্ট রেফ্রিজারেটর বাজারে ছেড়েছে ওয়ালটন। ৫২৬ লিটারের তিন দরজা বিশিষ্ট ইনভার্টার প্রযুক্তির নো-ফ্রস্ট ফ্রিজটি ক্রেতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন