মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বার্মিংহাম লজেলস বাংলাদেশ সেন্টারে পবিত্র মেরাজুন্নবী (স:) পালিত

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, বার্মিংহাম থেকে : যুক্তরাজ্যের অন্যতম শহর বার্মিংহামের লজেলস উইলস্ট্রিট বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদে পবিত্র মেরাজুন্নবী (স:) উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইসলামিক সেন্টারের চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ নাছির আহমদের সভাপতিত্বে ও মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দীর উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবিত্র মক্কা মুকাররামার বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ রাসুলুল্লাহ (স:) এর অন্যতম বংশধর হযরত সায়্যিদ আল হাবিব মোহাম্মদ আব্দুল্লাহ আল আইদারুস।
মাহফিলের প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মহানবী (স:) এর সাথে মহব্বত ছাড়া কোন মানুষ আল্লাহর নৈকট্য লাভ করতে পারবে না। তিনি বলেন, আমাদের প্রত্যেকের পরিবারের সকলকে প্রথমে মহানবী (স:) এর আদর্শে আদর্শবান হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, শবে মে’রাজ, শবে বরাত, শবে কদরসহ বিশেষ বিশেষ দিবস ও রজনীতে ইবাদত বন্দেগী করা পবিত্র কুরআন ও প্রসিদ্ধ হাদীস মোতাবেক জায়েয। মিলাদ শরীফ, কিয়াম এসব মক্কা শরীফ এবং মদীনা শরীফসহ সারা বিশ্বের আশেকে রাসুলগণ উদযাপন করেন। মহানবী (স:) এর যুগেও এ সকল কাজ পালন করা হয়েছে। মহান আল্লাহপাক যেন আমাদের সকলকে সংশোধনের মাধ্যমে তাঁর ইবাদত বন্দেগি করার এবং রসুল (সঃ) এর আদর্শ মোতাবেক নিেেজদের পরিচালনা করার তৌফিক দেন- তার জন্য তিনি আল্লাহপাকের সাহায্য কামনা করেন।
প্রধান অতিথির বক্তব্যকে বাংলায় অনুবাদ করেন ইউকে সিলসিলা ইসলামিক সোসাইটির পরিচালক হাফিজ সাব্বির আহমদ, ইংরেজিতে অনুবাদ করেন কভেন্ট্রি ফুলতলী ইসলামিক সেন্টারের প্রিন্সিপাল মাওলানা আবুল হাসান ও ইংলিশ স্পিকার মাওলানা মাহতাব আহমদ।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ আলেমে দ্বীন মাওলানা আব্দুল হক নুমানী, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের অন্যতম ফাউন্ডার মেম্বার মাওলানা রুকনুদ্দীন আহমদ, মাওলানা বসির উদ্দিন, মাওলানা বুরহান উদ্দিন আহমদ, আলহাজ আজির উদ্দিন আবদাল, হাজী ফারুক মিয়া, হাজী তেরা মিয়া, হাজী রজব আলী প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে মিলাদ ও বিশেষ মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন