মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিজেন্ডস এল ক্লাসিকো সেই রোনালদিনহো ম্যাজিক

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার জার্সি পরে সর্বশেষ মাঠে নেমেছিলেন প্রায় এক দশক আগে। এখন রয়েছেন ক্যারিয়ার সায়াহ্নে। আনুষ্ঠানিকভাবে হয়তো অবসরের ঘোষণা দেননি। তবে রোনালদিনহো যে ব্রাজিল জাতীয় দলে আর ফিরতে পারবেন না, সেটা সবাই জানে। এমনকি পেশাদার ক্লাব ফুটবলেও এখন রোনালদিনহো সাবেক একটি নাম। তবে, ক্যারিয়ারের শেষ মুহূর্তে এসে আবারও বার্সেলোনায় ফিরেছেন তিনি। ফুটবলার হিসেবে নয়, শুভেচ্ছা দূত হিসেবে। সেই রোনালদিনহো বার্সার জার্সি পরে আবারও জাদু দেখালেন। তাও যেন তেন ক্লাবের বিপক্ষে নয়, রিয়াল মাদ্রিদের বিপক্ষে। গত সপ্তাহেই বার্নাব্যুতে অনুষ্ঠিত হয়ে গেছে মৌসুমের শেষ এবং সবচেয়ে জমজমাট এল ক্ল্যাসিকো। যেখানে মেসি ম্যাজিকে রিয়াল হেরেছে ৩-২ গোলে। তাহলে রোনালদিনহোদের এই এল ক্ল্যাসিকো আবার কোনটা?
এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে লেবাননের রাজধানী বৈরুতে। বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলারদের নিয়ে। এই ম্যাচেও রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়েছে বার্সা। কাতালানদের তিন গোলেরই যোগানদাতা ছিলেন রোনালদিনহো। যারা সরাসরি মাঠে বসে খেলা দেখেছেন, তাদের সৌভাগ্য দীর্ঘদিন পর হলেও আরেকটা রোনালদিনহো ম্যাজিক দেখার।
অসাধারণ ড্রিলিং, স্কিল এবং পাসিং- রিয়াল লিজেন্ডসদের বিপক্ষে তিন গোলেই এমন অসাধারণ ম্যাজিক দেখিয়েছেন রোনি। তার পাস থেকে দুই গোল করেছেন জিউলি। বাকি গোলটি করেছেন সিমাও। রিয়ালের পক্ষে গোল দুটি করেন ফার্নান্দো সাঞ্জ এবং জাভি গুয়েরেরো।
এর মধ্যে একটি গোলে অসাধারণ দক্ষতা দেখিয়েছেন রোনালদিনহো। বার্সেলোনার টুইটার পেজে পুরো ম্যাচের হাইলাইটস দেখে মনে হচ্ছিল বার্সায় রোনালদিনহোর সেই সোনালি সময়টার কথা। যখন একাই তিনি পর্যদুস্ত করতেন প্রতিপক্ষকে। অসাধারণ স্কিল দেখিয়ে প্রতিপক্ষকে পরাস্ত করতেন। এই ম্যাচেও প্রায় ৩০ গজ থেকে ডি বক্সের ভেতর হাওয়ায় ভাসিয়ে একটি লম্বা পাস দিয়েছিলেন, যেটা দেখে সবাই অবাক। আরেক দিকে তাকিয়ে এমন নিখুঁত পাস তো কেবল রোনালদিনহোর পক্ষেই দেয়া সম্ভব।
বার্সেলোনার হয়ে এই ম্যাচে খেলেছেন রোনালদিনহো, জিয়ানলুকা জামব্রোত্তা, ফ্রান্সেসকো কোকো, এরিক আবিদাল, এডগার ডেভিস প্রমুখ। রিয়ালের হয়ে মাঠ মাতিয়েছেন রবার্তো কার্লোস, ফার্নান্দো মরিয়েন্তেস, ক্রিশ্চিয়ান কারেম্বু এবং সাভিওরা।
আজ রাতে ন্যু ক্যাম্পেই বার্সার জার্সি পরে মাঠে নামবেন রোনালদিনহো। এই ম্যাচে ব্রাজিল কিংবদন্তির প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার ইউনাইটেড লিজেন্ডসরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন