শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তৃতীয় দিনে ড্র’র আভাস

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের খেলায় বাহু প্রদর্শন করছে ব্যাটসম্যানরা। কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চলের ৫৮৮ রানের জবাবে এখনো ব্যাট করছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। ৩য় দিন শেষে ৩ উইকেট হাতে নিয়ে তারা পিছিয়ে ২১২ রানে। পাশের একাডেমির মাঠে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে নাজমুল হোসেন শান্তর ব্যাটে লিড নিয়েছে বিসিবি উত্তরাঞ্চল। দিন শেষে ১০৫ রানে অপরাজিত আছেন শান্ত। ১৯২ রান ও হাতে ৭ উইকেট নিয়ে আজ আবার ব্যাট করবে তারা। আজ শেষ দিনে ম্যাচের গতিবেগ বিশেষ কোন দিকে হঠাৎ মোড় না নিলে দু’টি ম্যাচই যে ড্রয়ের দিকে যাচ্ছে তা বলা যায়।
এমন ব্যাটসম্যানদের রাজত্বেও বল হাতে বিশেষ নৈপুণ্য দেখিয়েছেন উত্তরাঞ্চলের বাঁ হাতি স্পিনার সানজামুল ইসলাম। তুলে নিয়েছেন দক্ষিণাঞ্চলের ৬টি উইকেট। মূলত তার কল্যাণেই ৪ উইকেটে ২৪৭ রান নিয়ে খেলতে নেমেও ৩৪১ রানে থামতে হয় দক্ষিনাঞ্চলকে। সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দুরত্বে আউট হন তুষার ইমরান। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন প্রথম শ্রেনীর ক্রিকেটে দেশের এই সর্বোচ্চ রান সংগ্রাহক। ৪৫ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ রানে দুই উইকেট হারিয়ে শুরুতেই বড় ধাক্কা খায় উত্তরাঞ্চল। কিন্তু উদ্বোধনী ব্যাটসম্যান জহুরুল ইসলাম ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ায় নাঈম ইসলামের দলটি। ব্যক্তিগত ৭৪ রান করে জহুরুল ফিরে গেলেও ১০৫ রান নিয়ে এখনো অপরাজিত আছেন বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের খেলোয়াড় শান্ত। সাথে নাঈম আছেন ৪৬ রান নিয়ে। দ্বিতীয় ইনিংসে ইতোমধ্যেই ১৯২ রানের লিড নিয়েছে তারা, হাতে ৭ উইকেট।
পাশের শেখ কামাল স্টেডিয়ামে নিশ্চিত ড্রয়ের দিকেই যাচ্ছে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের মধ্যকার ম্যাচটি। মধ্যাঞ্চলের ৫৮৮ রানের জবাবে ৭ উইকেট হারিয়ে ৩৭৬ রান নিয়ে ব্যাট করেছে পূর্বাঞ্চল। গতকাল সরাদিন ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে মোমিনুল হকের দল। পূর্বাঞ্চলের ইনিংসে কোন ব্যাক্তিগত শতক না থাকলেও একমাত্র সাদমান ইসলাম ছাড়া দুই অঙ্কের রান করেছেন সবাই। সর্বোচ্চ ৮৯ রান করে আগের দিন আউট হয়েছিলেন মোমিনুল। গতকাল অলক কাপালি ৭৩ ও ইয়াসির আলী করেন ৫৯ রান। ৪৫ রানে অপরাজিত আছেন মোহাম্মাদ সাইফুদ্দিন। মধ্যাঞ্চলের হয়ে ৬ জন বোলার নেন একটি করে উইকেট। বাকিটা রান আউট।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল-ওয়ালটন মধ্যাঞ্চল
ওয়ালটন মধ্যাঞ্চল : ৫৮৮/৮ (রাকিবুল ২২৮*, তাভির ১১০, মার্শাল ৮১, জাবিদ ৪৭, ফেরদৌস ৩/২২৪, সাইফুদ্দিন ২/১০০); ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল : ৩৭৬/৭  (মোমিনুল ৮৯, অলক ৭৩, ইয়াসির ৫৯, জাকির ৩৮, ইমতিয়াজ ৩৭) ৩য় দিন শেষে প্রথম ইনিংসে হাতে ৩ উইকেট নিয়ে ২১২ রানে পিছিয়ে পূর্বাঞ্চল।
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল : ৩৪১ (তুষার ৯৬,আনামুল ৭০, নাফিস ৫২, সানজামুল ৬/১১৬); বিসিবি উত্তরাঞ্চল : ২৯৬ ও ২৩৭/৩ (শান্ত ১০৫*, জহুরুল ৭৪, নাঈম ৪৫*); ৩য় দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে ১৯২ রানে এগিয়ে উত্তরাঞ্চল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন