শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ র‌্যালি করবে শ্রমিক দল সমাবেশের অনুমতি মিলেনি

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক শ্রমিক দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পায়নি শ্রমিক দল। সমাবেশের বদলে রাজধানীতে র‌্যালি করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপির শ্রমিক সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল। গতকাল রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল ইসলান খান নাসিম এই সিদ্ধান্ত ঘোষণা করেন।
তিনি বলেন, মে দিবসে শ্রমিক সমাবেশ করার অনুমতি না দিয়ে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিবসকে চরমভাবে অবমাননা করা হয়েছে। আমরা সরকার ও প্রশাসনের এই অবমানবিক ও স্বৈরাচারি সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সেই সাথে মহান মে দিবসের দিন (আজ) সকাল ১০টায় জাতীয়তাবাদী শ্রমিক দল নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শ্রমিক র‌্যালি করার ঘোষণা করছি। এই র‌্যালি নয়া পল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় সংগঠন শ্রমিক-কর্মচারি ঐক্য পরিষদের অনুষ্ঠানে গিয়ে আমরা শরিক হবো।
সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইন ক্ষোভ প্রকাশ করে বলেন, এই দিনটিতে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী নিজেই কাল (আজ) অনুষ্ঠান করবেন। আমাদেরকে এরকম একটি মহান দিবসে অনুমতি দিলো না, আমরা দুঃখিত হয়েছি। এর মাধ্যমে আমাদের প্রতি ও সারা বিশ্বের শ্রমজীবী মানুষের প্রতি অবজ্ঞা করা হলো।
আমরা আশা করবো, সরকারের বোধদয় হবে, এরকম একটি দিবসে সমাবেশ করার অনুমতি না দেয়াটা যে কত বড় গর্হিত অপরাধ- এটা তারা অনুধাবন করবেন এবং ভবিষ্যতে সংশোধন হওয়ার চেষ্টা করবেন।
জাতীয়তাবাদী শ্রমিক দল ১ মে শ্রমিক দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকার কথা ছিলো।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ঢাকা মহানগর পুলিশের অনুমতি না দেয়ার বিষয়টি তুলে ধরতে এই সংবাদ সম্মেলন ডাকে শ্রমিক দল।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আন্তর্জাতিক এই শ্রমিক দিবসটিকে ইয়ার্কি ও ঠাট্টা-তামাশার মধ্য দিয়ে উপহাস করলেন আওয়ামী সরকারের পুলিশ প্রশাসন। এপ্রিল মাসের ২ তারিখ থেকে শ্রমিক দল সমাবেশ করার জন্য আবেদন করেছিল পুলিশের কাছে। এটা তারা নানাভাবে টালবাহানা করে প্রলম্বিত করে গত ২/৩ দিন আগে পুলিশ বললো, ১ তারিখ দিতে পারবো না, ২/৩ তারিখের জন্য আবেদন করুন। এরপরে শ্রমিক দল আবার ২/৩ তারিখের জন্য আবেদন করলে পুলিশ এখন আবার বলছে ৫ তারিখের কথা বলছেন। তাহলে এটা কী ঠাট্টা তামাশার বিষয়? যাদের রক্তের মধ্য দিয়ে সভ্যতার চাকা ঘুরছে সেই শহীদদের অপমান করলো আওয়ামী লীগের সরকার। আমি বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে শ্রমিক দলের সহ-সভাপতি মতিয়ার রহমান ফরাজী, আবুল কালাম আজাদ, মেহেদি আলী খান, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুল করিম মজুমদার, ফজলুল হক মোল্লা, রফিকুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, আসাদুজ্জামান বাবুল, খোরশেদ আলম, মিজানুর রহমান চৌধুরী, আবুল হোসেন, মহানগর নেতা জুলফিকার মতিন, শাহ আলম রাজা, মাহবুব আলম বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন