বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইয়াসির ঘূর্ণিতেও শঙ্কায় পাকিস্তান

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কেনসিংটন ওভালে আরো একটা দিন চলল ধীর ব্যটিংয় প্রদর্শনী। তা হলেও আড়াই সেশনের দারুণ ব্যাটিংয়ে সিরিজে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দিন শেষে চওড়া হাসি নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তানি খেলোয়াড়রা। শেষ বিকেলে মাত্র এক ঘন্টার ঘূর্ণী ঝড়ে উল্টে যায় ম্যাচের চিত্র। আরো ছোট করে বললে, আট বলের এক ছোট্ট কিন্তু বিধ্বংসী দমকা হাওয়ায় লন্ডভন্ড ক্যারিবিয় শিবির। এসময় মাত্র ১ রানে ৩ উইকেট হারয় জেসন হোল্ডার বাহিনী। সবচেয়ে বড় হন্তারকের ভুমিকায় ছিলেন ইয়াসির শাহ। ডানহাতি লেগ স্পিনার একাই তুলে নেন ৬ উইকেট। বাকি উইকেটটাও গতকাল তুলে নিয়ে ২৬৮ রানে উইন্ডিজকে হুটিয়ে দনে ইয়াসির। পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৮৮ রানের।
তবে এই রান করতেও ধুঁকছে পাকরা। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ রানে ৫ উইকেট হারানো পাকিস্তান উল্টো ম্যাচ বাঁচানোর জন্যে লড়ছে। ম্যাচটাকে তাই এখনো একপেশে বলা যাচ্ছে না। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সংগ্র ৫ উইকেটে ৩৫! আহমেদ শেহজাদের সাথে লড়ছেন সরফরাজ আহমেদ।
একসময় ৬ উইকেট হাতে রেখে ১৫৪ রানের লিড ছিল উইন্ডিজের। মনে হচ্ছিল মুটামুটি ভালো একটা সংগ্রহ দাঁড় করে শেষ দিন সকালে ইনিংসের ঘোষনা দিতে পারেন অধিনায়ক হোল্ডার। কিন্তু দিনের শেষ ঘন্টাতে পাল্টে গেল ম্যাচের চিত্র। দেবেন্দ্র বিশু (৪৮ বলে ১৬ রান) প্রতিরোধ না গড়লে হয়তো এদিনই ব্যাটে নামা লাগতো পাকিস্তানকে।
১ উইকেটে ৪০ রান নিয়ে দিন শুরু করা উইন্ডিজের শুরুটাও অবশ্য ভালো ছিল না। তৃতীয় ওভারের প্রথম বলেই মোহাম্মাদ আমিরের বলে বোল্ড হয়ে ফেরেন সিমরন হেটমায়ার। এরপর তিনটি পঞ্চাশোর্ধো জুটিতে দলকে নেতৃত্ব দেন শাই হোপ। তৃতীয় উইকেটে কার্লোস ব্রেথওয়েটকে নিয়ে ৫৬, চতুর্থ উইকেটে রস্টন চেইসকে নিয়ে ৫৮ ও পঞ্চম উইকেটে ভিশাউল সিংকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন হোপ। ২০৯ বলের লড়াকু ইনিংসর পথে ৮টি চার ১টি ছক্কার মার মারেন হোপ। ১০ রানের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পাননি তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান।
হোপ ফিরতেই মুহূর্তেই ফিকে হয়ে যায় ক্যারিবিয়দের আশা। ৪ উইকেটে ২৩৫ থেকে ৮ বল আর ১ রানের ব্যবধানে হয়ে যায় ৭ উইকেটে ২৩৬! শেষ দিকে আরো দুই উইকেট হারিয়ে ৯ উইকেটে ২৬৪ রান নিয়ে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। সিংয়ের উইকেটটি নেন মোহাম্মাদ আব্বাস। বাকি ৬ উইকেটের সবকটিই যায় ইয়সিরের দখলে। প্রথম টেষ্টেও ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন ইয়াসির।
সংক্ষিপ্ত স্কোর : ওয়েস্ট ইন্ডিজ : ৩১২ ও ১০২ ওভারে ২৬৮ (ব্রেথওয়েট ৪৩, পাওয়েল ৬, হেটমায়ার ২২, হোপ ৯০, চেইস ২৩, ভিশাল ৩২, ডাওরিচ ২, হোল্ডার ১, বিশু ২০, জোসেফ ৭, গ্যাব্রিয়েল ০*; আমির ১/৪৪, আব্বাস ২/৫৭, ইয়াসির ৭/৯৪, শাদাব ০/৫৫)।
পাকিস্তান : ৩৯৩ ও ২০ ওভারে ৩৫/৫ (আজহার ১০, শেহজাদ ১৪*, বাবর ০, ইউনিস ৫, মিসবাহ ০, শফিক ০, সরফরাজ ৫*; গ্যাব্রিয়েল ৩/১০, জোসেপ ১/২০, হোল্ডার ১/৫)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন