বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাতিয়ার ৭ ইউনিয়ন নির্বাচন জমে উঠেছে

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

আনোয়ারুল হক আনোয়ার নোয়াখালী থেকে : মেঘনা বেষ্টিত হাতিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে। জেলার মূল রাজনীতি থেকে ব্যতিক্রমধর্মী এখানকার ভোটারদের মন মানসিকতা। দলের চাইতে ব্যক্তি ইমেজকে বরাবরই প্রাধান্য দিচ্ছে এখানকার জনগন। ফলে দলীয় প্রতীকের চাইতে ব্যক্তি ইমেজের উপর নির্ভর করে ভোটাররা প্রার্থী বাছাই করে আসছে। দলীয় মনোনয়ন প্রদানের শুরুতে কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটলেও এখন পরিস্থিতি স্বাভাবিক পরিলক্ষিত হলেও  সার্বিক পরিস্থিতি এখন ব্যারোমিটারে উঠানামা করছে। এবারের নির্বাচনে চরকিং ইউনিয়ন থেকে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, চরঈশ্বর ইউনিয়নে ৬ জন, তমরদ্দি ইউনিয়নে ৪ জন, সোনাদিয়া ইউনিয়নে ৯ জন, বুড়িরচর ইউনিয়নে ৭ জন, জাহাজমারা ইউনিয়নে ৩ জন এবং নিঝুমদ্বীপ ইউনিয়নে ১১ জন প্রতিদ্বন্ধিতা করলেও মূলত : লড়াই হবে নৌকা,ধানের শীষ ও আনারস মার্কার প্রার্থীর মধ্যে।
চরকিং ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ (নৌকা) একনাগাড়ে ৫বার চরকিং ইউপি থেকে নির্বাচিত হন। সে সুবাদে এলাকায় তার ব্যাপক পরিচিতি ও প্রভাব রয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী ও ছাত্রলীগ নেতা মহি উদ্দিন মুহিন (আনারস) প্রতীক সাধারন ভোটারদের মাঝে তার অবস্থান সূদৃঢ় করার লক্ষে কাজ করছে। চরঈশ্বর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ প্রার্থী আলা উদ্দিন আজাদ  (নৌকা) পর পর ৩বার চেয়ারম্যান নির্বাচিত হন। সে সুবাদে তার অবস্থান অনেকটা সূদৃঢ় মনে হচ্ছে। একই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও  সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম আজাদ (আনারস) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছে। তমরদ্দি ইউনিয়নে বিএনপি প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলা উদ্দিন বাবু (ধানেরশীষ), ফখরুল ইসলাম (নৌকা) ও ফারুক আহমেদ ওরফে ফারুক মেম্বার (আনারস) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছে। এখানে মূল প্রতিদ্বন্ধিতা নৌকা ও আনারস  মার্কার মধ্যে সীমাবদ্ধ থাকবে বলে জানা গেছে।
বুড়িরচর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জিয়া আলী মোবারক কল্লোল (নৌকা), মো. নাসির উদ্দিন (ধানের শীষ) ও আমীর হোসেন (লাঙ্গল) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছে। শেষতক এখানে নৌকা ও ধানের শীষ প্রতীকে মূল প্রতিদ্বন্ধিতা হবে। সোনাদিয়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মো. নুরুল ইসলাম (মালয়েশিয়া) (নৌকা), মো. জোবায়ের (ধানেরশীষ), ও সাবেক ইউপি চেয়ারম্যান ইয়াসির আরাফাত (আনারস) প্রতীকে লড়ছে। এখানে ত্রিমুখী প্রতিদ্বন্ধিতা হবার সম্ভাবনা বেশী। জাহাজমারা ইউনিয়নে ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান এটিএম সিরাজ উদ্দিন (নৌকা), লুৎফুল্লাহিল মজিদ নিশান (ধানেরশীষ), ও স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মাছুম বিল্লাহ (আনারস) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছে। এখানে নৌকা, আনারস প্রতীকের মধ্যে মূল প্রতিদ্বন্ধিতা হবে বলে কয়েকজন ভোটার জানান। দেশের পর্যটন নগরী নিঝুমদ্বীপ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন  (নৌকা), মো. ইব্রাহিম (ধানেরশীষ), মোহাম্মদ সাইফুল্যাহ (আনারস) ও আবদুল মালেক (লাঙ্গল) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছেন। নিঝুমদ্বীপে নৌকা-ধানেরশীষ ও আনারস প্রতীকের মধ্যে মূল লড়াইয়ের কথা জানান এলাকার কয়েকজন ভোটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আজম ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:৫৭ এএম says : 0
হাতিয়ার শ্রেষ্ঠ নেতা সাইফুল উকিল
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন