ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

৩০ জুনের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ৩০ জুনের মধ্যে সকল বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসা জাতীয়করণ করা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট।
গতকাল (শনিবার) বাংলাদেশ শিক্ষক সমিতি ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির যৌথ সভায় বক্তারা একথা বলেন। বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি কাজী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া, বাকশিস সভাপতি প্রিন্সিপাল রেজাউল করিম, মহাসচিব চৌধুরী মুগীস উদ্দিন মাহমুদ, কেন্দ্রীয় নেতা মোঃ জাকির হোসেন, এস.এ ছফা চৌধুরী, প্রফেসর আলমগীর যোগেস, অধ্যক্ষ মোঃ সেলিম মিঞা, অধ্যক্ষ নিজামউদ্দিন তরফদার, প্রফেসর তফাজ্জল হোসেন বাদল, শহীদুল ইসলাম, ফজলুল হক, প্রফেসর আমজাদ হোসেন, প্রফেসর মোশারফ হোসেন লিটন, প্রফেসর হাসিম তালুকদার সহ কেন্দ্রীয় নেতারা। শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া বলেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে দলীয়করণ করে শিক্ষার উন্নয়ন ব্যাহত করছে। পাবলিক পরীক্ষাসমূহে জিপিএ-৫ দিয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সমর্থন পাওয়ার জন্য শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দ্বারাপ্রান্তে নিয়ে যাচ্ছে। শিক্ষার দায়িত্ব পাওয়া মন্ত্রীর কথায় ও কাজে কোন মিল নাই। শিক্ষার দুর্নীতি সকল সেক্টরকে হার মানিয়েছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য বৈশাখী ভাতা, ৫ শতাংশ বর্ধিত বেতন, নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তিকরণ ছাত্র-ছাত্রীদের সরকার কর্তৃক টিফিন প্রদানের ঘোষণার জন্য তিনি সরকারের প্রতি আহŸান জানান তিনি।
অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া বলেন, বেসরকারি শিক্ষক কর্মচারীদের প্রাণের দাবি চাকরি জাতীয়করণ এখন সময়ের দাবি। তিনি ৩০ জুনের মধ্যে চাকরী জাতীয়রকণের ঘোষণার দাবি জানান। এই সময়ের মধ্যে বেসরকারি শিক্ষক কর্মচারীদের সকল দাবি পূরণ না হলে নেতৃবৃন্দ আন্দোলনের কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন